kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

রেনেকে পেল আর্সেনাল

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রেনেকে পেল আর্সেনাল

দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল আর্সেনালের। ইউরোপার নক আউটের প্রথম লেগে বাতে বরিসভের মাঠে তাদের হার ০-১ গোল। তবে গত পরশু এমিরেটসে স্বস্তির জয় ৩-০ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে এগিয়ে ইউরোপার শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে তারা। ধুঁকতে থাকা চেলসিও ৩-০ গোলে মালমোকে হারিয়ে শেষ ষোলোতে। তাদের সঙ্গে গত পরশু এই রাউন্ডে জায়গা করে নিয়েছে ইন্টার মিলান, নাপোলি, ডায়নামো জাগরেব, ফ্রাংকফুর্ট, সলসবুর্গ, ভ্যালেন্সিয়া, ভিয়ারিয়াল, জেনিত, ক্রাসনোদার, বেনফিকা, ডায়নামো কিয়েভ, স্লাভিয়া প্রাগ ও স্তাদে রেনে।

বড় দলগুলোর মধ্যে জায়গা হয়নি জার্মানির বেয়ার লেভারকুসেনের। স্পেনের রিয়াল বেতিসের বিদায় ৩-১ গোলে স্তাদে রেনের কাছে হেরে। প্রথম লেগে দুই দলের ম্যাচে সমতা ছিল ৩-৩-এ। এবারই প্রথম ইউরোপার শেষ ষোলোতে ফরাসি দল রেনে। গতকালের ড্রতে তারা পড়েছে অন্যতম ফেভারিট আর্সেনালের বিপক্ষে। এ ছাড়া কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর মঞ্চে মুখোমুখি চেলসি-ডায়নামো কিয়েভ, ফ্রাংকফুর্ট-ইন্টার মিলান, ডায়নামো জাগরেব-বেনফিকা, নাপোলি-সলসবুর্গ, ভ্যালেন্সিয়া-ক্রাসনোদার, সেভিয়া-স্লাভিয়া প্রাগ ও জেনিত-ভিয়ারিয়াল।

প্রথম লেগে ০-১ গোলে হারা আর্সেনাল গত পরশু নিজেদের মাঠে শুরু থেকে চড়াও ছিল বাতে বরিসভের ওপর। চতুর্থ মিনিটেই আত্মঘাতী গোলে এগিয়ে যায় উনাই এমেরির দল। পিয়েরে এমেরিক অবামায়েংয়ের নিচু ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে জাড়িয়ে দেন জাকার ভোলকভ। ৩৯ মিনিটে সাকোর্দান মুস্তাফির হেডে ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। ৬০ মিনিটে সক্রেটিস পাপাসতাথোপুলাসের আরেকটি হেডারে মাঠ ছাড়ে ৩-০ গোলের জয়ে। প্রথম লেগে হারের ধাক্কা কাটিয়ে শেষ ষোলো নিশ্চিত করায় খুশি উনাই এমেরি, ‘এমন ফলের প্রত্যাশায় ছিলাম। পাশাপাশি নিজেদের দর্শকদের সামনে চেয়েছিলাম সেরাটা খেলতে। দুই লক্ষ্যই পূরণ হয়েছে আমাদের।’

মালমোর মাঠে প্রথম লেগে ২-১ গোলে জিতেছিল চেলসি। গত পরশু নিজেদের মাঠে ফিরতি লেগে জয় ৩-০ ব্যবধানে। বিরতির আগে কোনো গোল হজম না করে সমানে লড়ছিল মালমো। তবে ৫৫ মিনিটে অলিভার জিরদের গোলে চেলসি এগিয়ে যাওয়ার পর এলেমেলো হয়ে পড়ে তারা। ৭৩ মিনিটে লাল কার্ড দেখেন রাসমুস বেঙ্গস্টন। ১০ জনের মালমোকে পেয়ে ৭৪ মিনিটে রস বার্কলে আর ৮৪ মিনিটে কালাম হাডসনের গোলে ৩-০ ব্যবধানে মাঠ ছাড়ে চেলসি। তাতে কিছুটা চাপ কমল প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা দলটির কোচ মরিসিও সারির ওপর।

ইন্টার মিলানে সম্প্রতি নেতৃত্ব হারিয়েছেন মাউরো ইকার্দি। তাঁকে ছাড়াই রেপিড ভিয়েনার বিপক্ষে সান সিরোতে টানা তৃতীয় ম্যাচ খেলল ইতালিয়ান ঐতিহ্যবাহী এই দল। ইকার্দি ম্যাচটা উপভোগ করেছেন গ্যালারি থেকে। প্রথম লেগে ১-০ গোলে জেতা ইন্টার নিজেদের মাঠে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করেছে ভিয়েনাকে। বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা