kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

পিছিয়ে পড়েও শেখ জামালের ড্র

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পিছিয়ে পড়েও শেখ জামালের ড্র

ক্রীড়া প্রতিবেদক : আত্মঘাতী গোলে চাপে পড়া শেখ জামাল ধানমণ্ডি শেষ পর্যন্ত ১-১ গোলে মোহামেডানের সঙ্গে ড্র করেছে। হালের সাদা-কালোদের জন্য ড্র ম্যাচের ১ পয়েন্ট বড় অর্জন হলেও সেটা নিশ্চয়ই তিনবারের লিগ চ্যাম্পিয়ন জামালের জন্য নয়। কিন্তু তাদের নাইজেরিয়ান কোচ যোসেফ আফুসিও যে ১ পয়েন্টে খুশি! শেখ জামালের ৮ খেলায় সংগ্রহ ১২ পয়েন্ট আর মোহামেডানের ৭ ম্যাচে ৫ পয়েন্ট।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে শুরুতে শেখ জামাল দু-একবার সাদা-কালো রক্ষণে হানা দিলেও সেগুলো ঠিক গোল আদায় করার মতো আক্রমণ ছিল না। তুলনায় ১৯ মিনিটে সোহাগের বাঁ পায়ের ২২ গজি শটটি কঠিন পরীক্ষায় ফেলেছিল জামাল গোলরক্ষক নাঈমকে। সেই যাত্রায় তিনি রক্ষা করলেও ২৪ মিনিটে ডিফেন্ডার মনির হোসেনের ভুলের মাশুল দিতে হয়েছে জামালকে। মোহামেডানের অনীকের নিরীহ ক্রসটি তিনি খুব সহজেই ক্লিয়ার করতে পারতেন, তাঁর ধারেকাছেই সাদা-কালোর কেউ ছিল না। সেই বল কিনা হেডে মনির তাঁর গোলরক্ষকের হাতে দিতে চেয়েছিলেন। আগুয়ান গোলরক্ষক নাঈমের নাগালের বাইরে দিয়ে বল নিজেদের জালে পৌঁছে গেলে মোহামেডান এগিয়ে যায় ১-০ গোলে।

৩৭ মিনিটেই শোধ হয়ে যেতে পারত এই গোল। লং বল ধরে অফসাইডের ফাঁক গলে গাম্বিয়ান ফরোয়ার্ড সাইনি বোজাং বক্সে ঢুকেও ফিনিশ করতে পারেননি। এমন সুযোগ নষ্টের পর তাদের খেলাও এলোমেলো হয়ে যায়। আক্রমণগুলোও সাদা-কালোর রক্ষণে গিয়ে ভোঁতা হয়ে যায়। উল্টো প্রতিপক্ষের আক্রমণে কয়েকবার বিপদে পড়ে শেখ জামাল। এমন এলোমেলো সময়ের পর দলের সেরা ফুটবলারটি জেগে ওঠেন। ৬২ মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং প্রায় ২৪ গজ দূর থেকে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করে সাদা-কালোকে ম্যাচে ফেরান।

মন্তব্য



সাতদিনের সেরা