kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

যুব ক্রিকেটে উত্তরাঞ্চল চ্যাম্পিয়ন

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুব ক্রিকেটে উত্তরাঞ্চল চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ওয়ানডে ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছে উত্তরাঞ্চল। গতকাল রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে উত্তরাঞ্চল ১১ রানে হারিয়েছে পূর্বাঞ্চলকে।

টস জিতে পূর্বাঞ্চল আগে ব্যাট করতে পাঠায় উত্তরাঞ্চলকে। অনিক সরকার (৫১) ও মেহরাব হোসেনের (৬১) হাফসেঞ্চুরিতে উত্তরাঞ্চল ৫০ ওভারে ৮ উইকেটে করে ২১৯ রান। ৩৬ রানের উদ্বোধনী জুটির পর দ্রুত কয়েকটা উইকেট হারায় উত্তরাঞ্চল। এরপর হাল ধরেন মেহরাব। ৪ বাউন্ডারিতে ৬৮ বলে ৬১ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তিনি। সঙ্গে লিওন ইসলামের ৩৮ রানে ২০০ ছাড়িয়ে লড়াইয়ের পুঁজি পায় উত্তরাঞ্চল। পূর্বাঞ্চলের অভিষেক দাস ও আবু বকর জুনিয়র নেন দুটি করে উইকেট।

জবাবে ৪৯.২ ওভারে ২০৮ রানে অল আউট হয় পূর্বাঞ্চল। শুরুতেই, ইনিংসের তৃতীয় ওভারে টানা দুই বলে দুই ব্যাটসম্যানকে হারায় পূর্বাঞ্চল, রান তাড়ায় হোঁচট সেখানেই। আলভি হক ৮৭ বলে ৫৯ রানের ধৈর্যশীল ইনিংস খেললেও অন্য প্রান্তে যোগ্য সঙ্গী পাননি। অভিষেক ১৬ ও আবু বকর ২৮ রান করে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েছিলেন দলকে। শেষ ব্যাটসম্যান মেহেদি হাসান ৩২ রানের ইনিংস খেলে আশা জাগিয়েও শেষ পর্যন্ত জেতাতে পারেননি দলকে। ১১ রান দূরে থাকতেই অল আউট পূর্বাচল আর শিরোপা উত্তরাঞ্চলের। ৭ উইকেট নিয়ে আসরের সেরা বোলার অভিষেক দাস আর ৪ ম্যাচে ২১১ রান করে সেরা ব্যাটসম্যান আলভি হক।

মন্তব্য



সাতদিনের সেরা