kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

শুরুটা ভালো হয়নি যুবাদের

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : ইংল্যান্ড যুব ক্রিকেট দল পাত্তা পায়নি বাংলাদেশ সফরে। বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল সহজেই জিতেছে ওয়ানডে সিরিজ। দাপটে জিতেছে প্রথম চার দিনের ম্যাচও। গতকাল দ্বিতীয় চার দিনের ম্যাচে অবশ্য শুরুটা ভালো হয়নি আকবর আলীর দলের। চট্টগ্রামে ৬ উইকেটে ২৯৫ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। সফরে প্রথমবার তিন শ করার দ্বারপ্রান্তে তারা।

টস জিতে বোলিং নেওয়া বাংলাদেশ প্রথম সাফল্য পেয়েছিল শুরুতেই। ওপেনার জর্জ বল্ডারসনকে ৯ রানে ফেরান আসাদউল্লাহ গালিব। তবে পরের উইকেটের জন্য অপেক্ষা করতে হয়ে অনেকটা সময়। দ্বিতীয় উইকেটে বেন চার্লসওয়ার্থ ও জেমি স্মিথ গড়েন ১৫২ রানের জুটি। তাও ওভারপ্রতি প্রায় চার রান করে নিয়ে। ১০ বাউন্ডারিতে ৬৩ রান করা চার্লসওয়ার্থকে ফিরিয়ে জুটি ভাঙেন মুজাক্কির হোসেন। পরের ওভারে পর পর দুই বলে রুহেল আহমেদ ফিরিয়ে দেন স্মিথ ও লুইস গোল্ডসওয়ার্থিকে। ১৩ বাউন্ডারি ও ২ ছক্কায় ১২৬ বলে ৯০ করে আউট হন স্মিথ। ১ উইকেটে ১৬৮ থেকে দ্রুতই ইংল্যান্ডের রান হয়ে যায় ৪ উইকেটে ১৬৮।

ধাক্কাটা ইংলিশ যুবারা সামাল দেয় জর্জ হিলের ব্যাটে। দিন শেষে ১০ বাউন্ডারিতে ৭৯ রানে অপরাজিত তিনি। রুহেল আহমেদ ও মিনহাজুর রহমান নেন ২টি করে উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর : ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ প্রথম ইনিংস : ৯০ ওভারে ২৯৫/৬ (চার্লসওয়ার্থ ৬৩, স্মিথ ৯০, হিল ৭৯*, ল্যামনবাই ২৪, হলম্যান ৬*; রুহেল ২/৬১, মিনহাজুর ২/৮৯)।

মন্তব্য



সাতদিনের সেরা