kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

জয়ের খোঁজে বার্সেলোনা অ্যাতলেতিকো

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয়ের খোঁজে বার্সেলোনা অ্যাতলেতিকো

হঠাৎ করেই মন্দায় পড়েছে বার্সেলোনা। টানা তিন ম্যাচে জয়হীন কাতালানরা, এর ভেতর লা লিগারই দুটি ম্যাচ। ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্রর পর অ্যাথলেতিক বিলবাওর বিপক্ষে গোলশূন্য ড্র। মাঝে রিয়াল মাদ্রিদের সঙ্গে কোপা দেল রে’র ‘এল ক্লাসিকো’তে ১-১ ড্র।  হঠাৎ করেই জয়ের রাস্তা থেকে পিছলে যাওয়া বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে অলিম্পিক লিওঁর মাঠে রওনা হওয়ার আগে লিগের ম্যাচটি নিঃসন্দেহে জিতেই যেতে চাইবে! আজ ন্যু ক্যাম্পে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে এই ম্যাচে গোল করার জন্য বিশেষভাবে মুখিয়ে থাকবেন লুই সুয়ারেস। লা লিগায় ২৭টি প্রতিপক্ষের বিপক্ষে খেলেছেন সুয়ারেস, গোল আছে ২৬ দলের বিপক্ষেই। বাদ যে শুধুই ভায়াদোলিদ!

প্রায় শতবর্ষ প্রাচীন ক্লাব ভায়াদোলিদ। বার্সেলোনার সঙ্গে এর আগে তাদের দেখা হয়েছে ২৪ বার, যার ভেতর টানা ২২ বারই জিতেছিল কাতালানরা। সব শেষবার ২০১৩-১৪ মৌসুমে বার্সাকে তারা হারিয়ে দেয় ১-০ গোলে। সেই মৌসুমেই লা লিগা থেকে অবনমিত হওয়ার পর ফের দুই দলের দেখা এই মৌসুমেই। প্রথম দেখায় উসমান দেম্বেলের একমাত্র গোলে জিতেছিল বার্সেলোনা। এই ম্যাচের মাহাত্ম্য অবশ্য অন্য আরেক জায়গায়! শনিবার মাঠে দেখা যাবে সাবেক ব্রাজিলিয়ান ফুটবল তারকা রোনালদোকে। বার্সেলোনার হয়ে লা লিগা জেতা এই তারকা কিন্তু আজ থাকবেন প্রতিপক্ষ! ভায়াদোলিদ ক্লাবটার ৫১ শতাংশ মালিকানা কিনে নিয়েছেন রোনালদো। রিয়াল ও বার্সেলোনা, দুই দলের হয়েই খেলা রোনালদো তাঁর এখনকার ক্লাবকে জিততে দেখলে যেমন খুশি হবেন, তেমনি তাতে খুশি হবেন রিয়ালে তাঁর একসময়ের সতীর্থ সান্তিয়াগো সোলারি। আজ যদি ভায়াদোলিদ হারিয়ে দিতে পারে বার্সেলোনাকে, তাহলে যে ব্যবধান কমিয়ে আনার সুযোগ পাবে রিয়াল। অ্যাতলেতিকো মাদ্রিদও জয়ের খোঁজে মরিয়া। টানা দুই হারে তারা পিছলে গেছে দ্বিতীয় স্থান থেকে। মাদ্রিদ ডার্বিতে ৩-১ গোলে হারের পর তারা ঘুরে দাঁড়াতে চাইবে রায়ো ভায়েকানোর বিপক্ষে।

ইংল্যান্ডে এই সপ্তাহে প্রিমিয়ার লিগের খেলা নেই। এফএ কাপে নিউপোর্ট সিটির মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়নস লিগে টটেনহামের কাছে ৩-০ গোলে হারের ক্ষত শুকানোর আগেই বুন্দেসলিগায় মাঠে নেমে যাচ্ছে বরুশিয়া ডর্টমুন্ড। প্রতিপক্ষ নুরেমবার্গ। ইতালিতে আতালান্তার মুখোমুখি এসি মিলান। স্কাই, মার্কা

মন্তব্য



সাতদিনের সেরা