kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

কমনওয়েলথ গেমসের চেয়ে ভালো অবস্থায় আছি

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কমনওয়েলথ গেমসের চেয়ে ভালো অবস্থায় আছি

টোকিও অলিম্পিক সামনে রেখে এ বছরটা দেশের শ্যুটিংয়ের কোটা প্লেস অর্জনের মিশন। ২০ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় বিশ্বকাপ শ্যুটিংয়ে বাংলাদেশ পাঠাচ্ছে ১১ জনের বড় বহর। তাঁদের একজন কমনওয়েলথ গেমসের রুপাজয়ী শ্যুটার শাকিল আহমেদ কথা বলেছেন কালের কণ্ঠ স্পোর্টসের সঙ্গে

কালের কণ্ঠ স্পোর্টস : বছরের প্রথম শ্যুটিং বিশ্বকাপে অলিম্পিকের ‘কোটা প্লেস’ অর্জনের প্রথম সুযোগ। প্রস্তুতি কেমন?

শাকিল আহমেদ : প্রস্তুতি ভালো। দিল্লির এই আইএসএসএফ শ্যুটিং বিশ্বকাপ থেকেই অলিম্পিকের কোটা প্লেস দেওয়া শুরু হচ্ছে। তাই শ্যুটিং বিশ্বের ভালো ভালো শ্যুটাররা এখানে অংশ নিচ্ছে। বুঝতে পারছি খুব কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে দিল্লিতে। আমার প্রস্তুতিও ভালো, চেষ্টা করব নিজের সেরাটা দিয়ে।

প্রশ্ন : প্র্যাকটিসে আপনার স্কোর কেমন?

শাকিল : প্র্যাকটিসে স্কোর সব সময় তো এক থাকে না, এখন (৬০০ এর মধ্যে) ৫৮০ থেকে ৫৮৬ এর মধ্যে থাকে। এই ধারা বজায় থাকলে ফাইনাল খেলতে পারব আশা করি। আমার প্রথম লক্ষ্য হলো ফাইনাল (সেরা আট) খেলা। এরপর অনেক কিছু হতে পারে।

প্রশ্ন : তাহলে ফাইনালে ওঠাই বড় চ্যালেঞ্জ?

শাকিল : বিশ্বের সেরা শ্যুটারদের সঙ্গে লড়াই করে সেরা আটে ওঠা সব সময় চ্যালেঞ্জিং ব্যাপার। আমি প্র্যাকটিসে ভালো মারছি, রাইফেল সেটিংসও ভালোভাবে করা আছে। বাকি সব ভাগ্যের হাতে।

প্রশ্ন : এখন নতুন কোচ ইয়ং কিমের অধীনে কেমন প্র্যাকটিস করছেন?

শাকিল : কিমের অধীনে আমার ছয় মাস প্র্যাকটিস চলছে এবং আমি স্বাচ্ছন্দ্য বোধ করছি। বেশ কিছু জায়গায় আমার উন্নতিও হয়েছে। একটা কথা বলতে পারি, কমনওয়েলথ গেমসের চেয়ে এখন আমি ভালো অবস্থায় আছি। স্কোর, আত্মবিশ্বাস ও মানসিক স্থিতি—সব দিক থেকে আগের চেয়ে ভালো আছি।

প্রশ্ন : বিশ্বকাপে অন্যরা কেমন করবেন?

শাকিল : পিস্তল ইভেন্টে আমি ছাড়াও সেনাবাহিনীর আব্দুর রাজ্জাক ও নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের আলী ভালো করছেন। প্র্যাকটিসে তাঁদের স্কোরের যে উন্নতি দেখছি, তাতে তাঁরা চমকে দিতে পারেন। আসলে পিস্তলে ভালো কিছু শ্যুটার এসেছে। এ ছাড়া রাইফেলে বাকী ভাই আগের মতোই সম্ভাবনার জায়গায় দাঁড়িয়ে। পুরো বছরটাই আমরা বিভিন্ন বিশ্বকাপ খেলে চেষ্টা করব অলিম্পিকের কোটা প্লেস নিতে।

মন্তব্য



সাতদিনের সেরা