kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

বিশ্বকাপ ভাবনায় ভারতের দল

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপ ভাবনায় ভারতের দল

বিশ্বকাপ শুরুর আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ওয়ানডের সিরিজটাই ভারতের একমাত্র প্রস্তুতির মঞ্চ। ২৫ মে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে বিশ্বকাপের সূচিতে ঢুকে পড়বে ভারত, আর আইপিএলের ফাইনাল হচ্ছে মে মাসের ১২ তারিখে। অর্থাৎ ১৩ মার্চ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পঞ্চম ম্যাচটাই সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার মহড়া নেওয়ার আগে ভারতের শেষ ওয়ানডে ম্যাচ। দল গড়তে ভারতীয় নির্বাচকদের মাথায় তাই বিশ্বকাপের ভাবনা।

দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজে দল থেকে বাদ পড়েছেন দীনেশ কার্তিক। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান রান তাড়ায় ভারতকে বেশ কিছু ম্যাচে জেতালেও ঋষভ পান্টের ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরের টেস্ট এবং দেশে ‘এ’ দলের হয়ে পারফরম্যান্স তাঁকে একটা সুযোগ এনে দিয়েছে বিশ্বকাপযাত্রায় নাম লেখাবার। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ডের সঙ্গে বিজয় শঙ্করকেও আরেকটি সুযোগ দিয়ে দেখতে চাইছেন নির্বাচকরা। প্রধান নির্বাচক এম এস কে প্রসাদ জানিয়েছেন, ‘সাম্প্রতিক সময়ে বিজয় শঙ্করের পারফরম্যান্স আমাদের জন্য মধুর সমস্যার জন্ম দিয়েছে। সে দলে থাকলে দুই দিকেই অবদান রাখে, যেটা ভালো। এ জন্যেই তাকে দলে নেওয়া আর দেখি সে কেমন করে।’ ৫ ওয়ানডের সিরিজের প্রথম ২টি ম্যাচ ও শেষ ৩ ম্যাচের জন্য দলে খানিকটা ভিন্নতা রাখা হয়েছে। ভুবনেশ্বর কুমারকে প্রথম ২ ম্যাচের জন্য বিশ্রাম দেয়া হয়েছে। তিনি দলে ফিরলে বাদ পড়বেন সিদ্ধার্থ কাউল। একই বৈঠকে ঘোষণা করা হয়েছে টি-টোয়েন্টি দলও। ওয়ানডে দলে ফিরেছেন লোকেশ রাহুলও।

ওয়ানডে দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডে, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, যুযবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, বিজয় শঙ্কর, ঋষভ পান্ট, সিদ্ধার্থ কাউল, লোকেশ রাহুল।

টি-টোয়েন্টি দল : বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পান্ট, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডে, ক্রুনাল পান্ডে, বিজয় শঙ্কর, যুযবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, উমেশ যাদব, সিদ্ধার্থ কাউল, মায়াঙ্ক মাকরান্ডে। ক্রিকইনফো

মন্তব্য



সাতদিনের সেরা