kalerkantho

যুব টেস্টেও জয়ে শুরু

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুব টেস্টেও জয়ে শুরু

ক্রীড়া প্রতিবেদক : একমাত্র টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজ জেতা হয়ে গেছে। গতকাল সফররত ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে যুব টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিও জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দেশের মাটিতে এশিয়ার বাইরের দলগুলোর বিরুদ্ধে বহুল ব্যবহৃত স্পিনেই মোক্ষলাভ হয়েছে যুবাদের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ ও শেষ দিনে মিনহাজুর রহমানের স্পিনেই কুপোকাত ইংলিশরা। ৮ উইকেটে জেতা ম্যাচের দ্বিতীয় ইনিংসে বাঁহাতি এ স্পিনার ৬ উইকেট নিয়েছেন মাত্র ২৮ রান খরচ করে।

জয়ের মঞ্চ তৃতীয় দিনেই তৈরি করা ছিল বাংলাদেশের। ১১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংলিশ যুবারা তৃতীয় দিনেই মাত্র ৮৯ রানে খুইয়ে বসে ৬ উইকেট। তাই গতকাল শেষ দিনে প্রতিপক্ষকে দ্রুতই গুটিয়ে দিয়ে জয় নিশ্চিত করার জন্য পর্যাপ্ত সময়ও পেয়েছে বাংলাদেশ। তবে জর্জ হিল ও লুক হোলম্যান ধীরগতির ব্যাটিংয়ে সে অপেক্ষা কিছুটা প্রলম্বিত করেছেন। অবশ্য হিলকে তুলে মিনহাজুর এ জুটি ভাঙার পর অপেক্ষা দীর্ঘতর হয়নি স্বাগতিকদের। পরের তিনটি শিকারও মিনহাজুরের।

দ্বিতীয় ইনিংসে মাত্র ১৫২ রানে গুটিয়ে যাওয়ায় ৩৫ রানের অগ্রগামিতা রক্ষার অসম্ভব লড়াইয়ে নামতে হয় ইংলিশদের। অসম্ভব সে যুদ্ধে প্রতিপক্ষের দুই ওপেনারকে ফিরিয়ে দেওয়ার সান্ত্বনাটুকুই মিলেছে তাদের। পারভেজ হোসেন ইমনের ছক্কায় জয় নিশ্চিত হওয়ার সময় শামীম হোসেন ক্রিজে তখন ব্যক্তিগত ২০ রান নিয়ে। এ জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রইল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে ১৫ ফেব্রুয়ারি।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ : ১৮০ ও ৮৪.৩ ওভারে ২৫১/১০ (হিল ৩২, হোলম্যান ২৯; মিনহাজুর ৬/২৮, আসাদুল্লাহ ৩/৩০)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ৩৯৮/৯ ডিক্লে. ও ১০ ওভারে ৪০/২ (শামীম ২০*, পারভেজ ৬*)।

ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : মিনহাজুর রহমান।

মন্তব্য