kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

ট্র্যাকের দুরবস্থায় ভালো টাইমিং করা কঠিন

২৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ট্র্যাকের দুরবস্থায় ভালো টাইমিং করা কঠিন

ম্রিয়মাণ অ্যাথলেটিকসে দ্যুতি ছড়িয়েছেন জহির রায়হান। ৪০০ মিটার স্প্রিন্টে নতুন আশা জাগিয়েছেন তিনি বিশ্ব যুব অ্যাথলেটিকসের সেমিফাইনালে উঠে। গত সামার মিটে সিনিয়র পর্যায়ে প্রথম সোনা জেতা এই স্প্রিন্টার এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপেও মনোযোগের কেন্দ্রে। কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে আসরে নিজের প্রস্তুতি ও প্রত্যাশার কথা জানিয়েছেন তিনি

কালের কণ্ঠ স্পোর্টস : জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে কাল (আজ) থেকে, আপনার প্রস্তুতি কেমন?

জহির রায়হান : প্রস্তুতি আল্লাহর রহমতে ভালো। ভালো ট্রেনিং হয়েছে গত কয়েকটা মাস। আশা করি, আমি প্রত্যাশা পূরণ করতে পারব। শারীরিকভাবেও সুস্থ আছি এই মুহূর্তে। ইনজুরি সারিয়ে সামার মিটে ভালো করার পর এখনো পর্যন্ত তেমন আর কোনো সমস্যা হয়নি।

প্রশ্ন : সিনিয়র জাতীয় চ্যাম্পিয়নশিপে প্রথমবার অংশ নিয়েই সোনা জয়ের আশা কতটা রোমাঞ্চকর?

জহির : প্রথম সিনিয়র চ্যাম্পিয়নশিপ সামার মিটেই ২০০ ও ৪০০ মিটারে দুটি সোনা জিতে আমার আত্মবিশ্বাস বেড়েছে। আমি এই আসরে তাই সেরা পারফরম্যান্সটাই করতে চাই।

প্রশ্ন : আপনার ব্যক্তিগত সেরা ৪৮.০০ সেকেন্ড, সেটা পেরিয়ে যাওয়ারই নিশ্চয় চেষ্টা থাকবে?

জহির : তা তো অবশ্য, কেনিয়ার নাইরোবিতে যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে এই টাইমিং করেছিলাম। গত সামার মিটে দৌড়েছি ৪৮.১০ সেকেন্ডে। এবার অবশ্যই আমি আমার সেরাটা ছাড়াতে চাই।

প্রশ্ন : নতুন রেকর্ড গড়ার স্বপ্ন নেই?

জহির : সেই স্বপ্নও আছে। আমাদের জাতীয় রেকর্ড এখনো ৪৭.৫৫। প্রায় ২০ বছর ধরে এটা টিকে আছে। নতুন রেকর্ডটা আমার হবে, তা তো চাই-ই। তবে কি, ট্র্যাকের দুরবস্থায় ভালো টাইমিং করাটা কঠিন।

প্রশ্ন : এই ইভেন্টে সেনাবাহিনী, নৌবাহিনীর স্প্রিন্টারদের চ্যালেঞ্জ কতটা অনুভব করছেন?

জহির : সত্যি বলতে, প্রতিদ্বন্দ্বীদের কথা না ভেবে আমি আমার নিজের পারফরম্যান্সেই শুধু মনোযোগ দিচ্ছি। আমি আমার সেরা টাইমিংটা করতে পারলেই খুশি। অবশ্যই সেনাবাহিনী, নৌবাহিনীর স্প্রিন্টাররা বড় প্রতিদ্বন্দ্বী। গত চ্যাম্পিয়নশিপে সোনা জেতা তালেব অবশ্যই চাইবেন সোনা ধরে রাখতে, আমাদের বিকেএসপি থেকে বেরোনো আশরাফুজ্জামান রচি ভাইও নিশ্চয় ভালো করবেন। তবে আমি নিজেকে নিয়ে আত্মবিশ্বাসী।

মন্তব্য



সাতদিনের সেরা