kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

রুদ্ধশ্বাস রোমাঞ্চ ঠাসা এক রাত!

২০ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



জমজমাট দুটি থ্রিলারই দেখল ইংলিশ প্রিমিয়ার লিগের ২৩তম রাউন্ডের শনিবার। প্রথমে মলিনিউ স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা দেখেছেন ডিয়েগো আইয়োটার হ্যাটট্রিকে লিস্টারশায়ারকে ৪-৩ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। এরপর অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লিভারপুলের রোলার কোস্টার রাইড শেষে ৪-৩ গোলের জয়। কম রোমাঞ্চকর ছিল না ব্রাইটনের বিপক্ষে ম্যানইউর ২-১ গোলেরও জয়ও। সব মিলিয়ে রোমাঞ্চে ঠাসা শনিবারের রাত দেখা গেল ইংলিশ প্রিমিয়ার লিগে।

ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে নিজের হ্যাটট্রিক ও দলের ৪-৩ গোলের জয় নিশ্চিত করেছিলেন উলভসের ডেভিড আইয়োটা। লিভারপুলের ম্যাচে রোমাঞ্চের পাল্লাটা আরো বেশি! প্রথমার্ধ শেষে লিগ লিডাররা নিজ মাঠে ১-০তে পিছিয়ে। দ্বিতীয়ার্ধের শুরুতেই সালাহর গোল। ৫৩ মিনিটে এগিয়ে দিলেন ফিরমিনো, ৬৫ মিনিটে টমকিনস ফেরালেন সমতা। ২-২ স্কোরলাইনকে ৩-২ বানালেন সালাহ, ৭৫ মিনিটে। ৮৯ মিনিটে মিলনার দেখলেন লাল কার্ড, ৯৩ মিনিটে মানের গোলে হলো ৪-২। এখানেই শেষ নয়, ৯৫তম মিনিটে ক্রিস্টাল প্যালেসের মেয়ার গোল করে স্কোরলাইন বানিয়েছেন ৪-৩, মুহূর্তের জন্য হলেও অলরেডদের মনে জেগেছিল পয়েন্ট খোয়ানোর শঙ্কা। সেটা শেষ পর্যন্ত হয়নি। এক ম্যাচ বেশি খেলে ম্যানসিটির চেয়ে ৭ পয়েন্ট এগিয়ে লিভারপুল। আজ হাডার্সফিল্ডের সঙ্গে খেলা আছে ম্যানসিটির, তাতে জিতলে ব্যবধান কমে আসবে ৪ পয়েন্টে।

সাতে সাত করে ফেললেন ওলে গানার শোলসকায়ের। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ম্যানইউর জয় ২-১ গোলে। প্রথম গোলটা পেনাল্টি থেকে করেছেন পল পগবা, পরেরটি মার্কাস রাশফোর্ড।

লা লিগায় রিয়াল মাদ্রিদ ২-০ গোলে জিতেছে সেভিয়ার বিপক্ষে। দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে, ৭৮ মিনিটে কাসেমিরোর গোলের পর ৯০ মিনিটে গোল করেন লুকা মডরিচ। গেতাফে ৪-০ গোলে হারিয়েছে আলাভেসকে, হোর্হে মলিনা ও জাইমে মাতা করেছেন জোড়া গোল।

নিজেদের কাজটা সেরে রাখল বায়ার্ন মিউনিখ। বেশ লম্বা সময় ধরেই বাভারিয়ানরা আর বুন্দেসলিগার পয়েন্ট টেবিলের এক নম্বর জায়গাটায় নেই। সেখানে আসন গেড়েছে বরুশিয়া ডর্টমুন্ড। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলেও ৩ পয়েন্ট পেছনে আছে বায়ার্ন। কাল রাতে লিপজিগের মাঠে খেলা ছিল ডর্টমুন্ডের। তাতে হেরে গেলে ব্যবধানটা থাকবে বায়ার্নের নাগালের ভেতর। তবে আগে তো নিজেদের কাজটা করতে হবে! সেটাই করেছে নিক কোভাচের শিষ্যরা। হফেনহেইমকে ৩-১ গোলে হারিয়ে নিজেদের কাজটা সেরে রেখেছে বাভারিয়ানরা।

জোড়া গোল লিওন গোরেত্স্কার, একটি গোল রবার্ট লেভানদোস্কির। বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা