kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

বেতনের আওতায় ৩৬ নারী ফুটবলার

১৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : ৩৬ নারী ফুটবলারকে বেতন কাঠামোয় নিয়ে আসছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ফুটবলারদের অভিভাবকদের সঙ্গে গতকাল এ নিয়ে আলাপ করে একটি সিদ্ধান্তে পৌঁছেছে বাফুফে।

পুরুষ ফুটবলের অধোগতির সময়ে নারী ফুটবলের সাফল্যে রঙিন হচ্ছে দেশের ফুটবল। কারণ বাফুফের মহিলা কমিটির তত্ত্বাবধানে তাদের ট্রেনিং চলে বছরজুড়ে। অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৮ বিভাগে এখন ৫২ জন ফুটবলার আছে বাফুফের এই দীর্ঘমেয়াদি ট্রেনিং ক্যাম্পে। বিভিন্ন বয়সভিত্তিক খেলায় যাঁরা ভালো পারফরম্যান্স করেছেন তাঁদেরই আনা হবে চুক্তির আওতায়, এই সংখ্যাটা ৩৬। বাফুফের মহিলা কমিটির প্রধান মাহফুজা আক্তার কিরণ জানিয়েছেন, ‘মেয়েদের অভিভাবকদের সঙ্গে আজ আমরা এক বছরের চুক্তির ব্যাপারে কথা বলেছি। তারা বেতন পাবে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত।’ এই ফুটবলারদের পাশে দাঁড়াতে ঢাকা ব্যাংক এগিয়ে আসে পাঁচ বছরের জন্য। ৩৬ জনকে তিনটি বেতন কাঠামোয় নিয়ে আসবে বাফুফে। তাঁদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে আবার বেতন বাড়তে-কমতে পারে।  

৩৬ জন : রোকসানা, মাহমদুা, শিউলী, রুপ্না চাকমা, আঁখি খাতুন, মাসুরা, সামসুন নাহার (জুনিয়র), শামসুন্নাহার (সিনিয়র), ঋতুপর্ণা, আনাই মগিনি, নার্গিস, নীলা, রত্না, মারিয়া মাণ্ডা, মনিকা চাকমা, সানজিদা, মার্জিয়া, মৌসুমী, রত্না (সিনিয়র), সুলতানা, লাবনী, মুন্নী, সাবিনা, কৃষ্ণা রানী, আনুচিং, রাজিয়া, সোহাগী, নিতি, রোজিনা, তহুরা খাতুন, রেহানা, নাজমা, সাজেদা, রিফা, ইলা, স্বপ্না।

মন্তব্য



সাতদিনের সেরা