kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

অনেক নাটকের পর বার্সেলোনা

১৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনেক নাটকের পর বার্সেলোনা

কোপা দেল রের শেষ ষোলোর রাউন্ডে এসে প্রথম লেগটা লেভান্তের কাছে ২-১ গোলে হেরে যাওয়ার পর দ্বিতীয় লেগটা ৩-০ গোলে জিতে পরের পর্বে যাওয়ার যোগ্যতা ঠিকই অর্জন করেছিল বার্সেলোনা। কিন্তু ঝামেলা বেধেছিল অন্য জায়গায়। প্রথম লেগের ম্যাচে একাদশে হুয়ান ব্রান্দারিজ (চুমি নামেও পরিচিত) নামের বার্সেলোনা ‘বি’ দলের একজন ফুটবলারকে নামিয়েছিলেন এর্নেস্তো ভালভের্দে। এই ফুটবলারটি মূলত বার্সেলোনা ‘বি’ দলের খেলোয়াড়। সেখানে তাঁর হলুদ কার্ডের দণ্ডাদেশ থাকায় খেলার যোগ্যতা ছিল না পরের ম্যাচে। তাই আপত্তি জানিয়েছিল লেভান্তে। তবে প্রতিযোগিতা কমিটির বিচারক কারমেন পেরেজের বিচারে খালাস পেয়ে গেছে বার্সেলোনা। দেরিতে আবেদন করার কারণে লেভান্তের অভিযোগ খারিজ হয়ে গেছে।

গতকাল হয়ে গেছে কোয়ার্টার ফাইনালের ড্রও। তাতে বার্সেলোনা পেয়েছে সেভিয়াকে। এ ছাড়া রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ জিরোনা, এস্পানিওল খেলবে রিয়াল বেতিসের বিপক্ষে আর ভ্যালেন্সিয়ার প্রতিপক্ষ গেতাফে।

গত পরশু ফিরতি লেগে ব্যবধান ঘুচিয়ে জিততে হতো বার্সেলোনাকে। তাই লেভান্তের বিপক্ষে শক্তিশালী দলই নামিয়েছিলেন ভালভের্দে। মেসি, রাকিতিচ, কৌতিনিয়ো, দেম্বেলে—আক্রমণভাগে এই চারজনের উপস্থিতিই জানান দেয় পরীক্ষা-নিরীক্ষায় যায়নি কাতালানরা। দেম্বেলের জোড়া গোলের সঙ্গে মেসির গোলে ম্যাচটি সহজেই জিতে যায় বার্সেলোনা।

মন্তব্য



সাতদিনের সেরা