kalerkantho

‘প্রাণ’ ফেরাতে চায় রংপুর

মাসুদ পারভেজ, সিলেট থেকে   

১৬ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



‘প্রাণ’ ফেরাতে চায় রংপুর

একে ঝাড়ছেন তো ওকে বকছেন! সিলেট জেলা স্টেডিয়ামে কাল দুপুরের অনুশীলনে কোচ টম মুডির এমন রুদ্র রূপই রংপুর রাইডার্সের জয়ে ফিরতে মরিয়া ভাবটা বোঝাতে যথেষ্ট।

চিটাগং ভাইকিংসের কাছে হারে আসর শুরুর পর টানা দুই জয়ে যারা ছন্দটা প্রায় ধরেই ফেলেছিল। কিন্তু শিরোপা ধরে রাখার অভিযানে সেই ছন্দ আবার ব্যাহতও হয়েছে শেষ দুই ম্যাচের হারে। পাঁচ ম্যাচের মধ্যে তিন-তিনটি হারে অনেকটা দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার মতো অবস্থা বর্তমান চ্যাম্পিয়নদের।

এই অবস্থায় এক ম্যাচ পর শক্তি আরো বাড়িয়ে নামার নিশ্চয়তা থাকলেও এর আগেই জয়ে ফেরা পরম প্রার্থিত তাদের কাছে। শিরোপা স্বপ্নে ‘প্রাণ’ ফেরাতে বিপিএলের সিলেট পর্বে আজ স্বাগতিকদের সঙ্গে লড়াইয়েই হারের বৃত্ত ভাঙার লক্ষ্য মাশরাফি বিন মর্তুজার দলের। ওদিকে আবার টি-টোয়েন্টির বিস্ফোরক ব্যাটিংয়ের আরেক চটকদার বিজ্ঞাপন এবি ডি ভিলিয়ার্সেরও দলে যুক্ত হওয়ার সময় ঘনিয়ে এসেছে। রংপুর রাইডার্স শিবিরকে তারকালোয় আরো আলোকিত করতে আগামী কালই সিলেটে পা রাখছেন এই দক্ষিণ আফ্রিকান।

ডি ভিলিয়ার্সে নিশ্চিতভাবেই বাড়ছে তাদের ব্যাটিং গভীরতাও। কিন্তু তিনি আসার আগেই হারের অন্ধকারে আরো তলিয়েও যেতে চান না মাশরাফিরা। তাই ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্সের বিপক্ষে আজ সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হতে যাওয়া ম্যাচে জয়ের বিকল্প কিছু ভাবতেও নারাজ তারা। অবশ্য স্বাগতিকরাও নেই খুব ভালো অবস্থায়। (কাল রাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত) তারাও হেরেছে তিন ম্যাচের দুটোতে। এবার নিজেদের মাঠে নির্ধারিত চার ম্যাচ থেকে প্রবলভাবেই শিরোপার লড়াইয়ে নিজেদের নিয়ে আসতে চাইবে স্বাগতিকরা।

যে কারণে আজকের রংপুর-সিলেট ম্যাচ দুই দলের জন্যই কক্ষপথে ফেরার লড়াইও। এর আগে পাঁচ ম্যাচের তিনটিতেই হেরে বসে থাকার মতো পরিস্থিতি কখনো কখনো নিজেদের শক্তি মেলে ধরার ক্ষেত্রে সহায়ক হয় বলেও মনে করেন রংপুরের ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল, ‘টুর্নামেন্ট তো সবে শুরু হলো। আমাদের এখনো ৬-৭টি ম্যাচ বাকি। তবে ক্লোজ ম্যাচে হেরে যাওয়াটা কখনোই ভালো ব্যাপার নয়। তবে এমন পরিস্থিতি আবার আপনার সেরা পারফরম্যান্সও বের করে আনতে পারে।’ আজ সিলেটের বিপক্ষেও যদি রংপুরের সেরাটা বেরিয়ে আসে, তাহলে ডি ভিলিয়ার্স এসে পৌঁছানোর আগেই পায়ের নিচে শক্ত ভিতও পাবে তারা।

সেই ভিত আরো মজবুত করতে পরের ম্যাচ থেকে তো এ দক্ষিণ আফ্রিকানও থাকছেন। ছয় ম্যাচ খেলার চুক্তিতে তিনি আসছেনও একেবারে মোক্ষম সময়ে। মিরপুরের অনিশ্চিত চরিত্রের উইকেটের তুলনায় যে সিলেট ও চট্টগ্রামের ব্যাটিং সহায়ক উইকেটেই ডি ভিলিয়ার্সের সাফল্যের সম্ভাবনা বেশি। বিপিএলকে সেই অপেক্ষায় রেখে আগামীকাল ঢাকায় পা রাখতে যাওয়া এই দক্ষিণ আফ্রিকান আপাতত দলের সঙ্গে সিলেটের হোটেলেও উঠছেন না বলে জানিয়েছেন রংপুরের লজিস্টিকস ম্যানেজার আহসানুর রহমান মল্লিক। ঢাকা থেকে হেলিকপ্টারে এসে উঠবেন হবিগঞ্জের প্যালেস লাক্সারি রিসোর্টে।

সিলেট পর্বে নিজেদের পরের ম্যাচে ভিলিয়ার্সের মাঠে নামার আগেই অবশ্য রংপুর ঝলসে উঠে জয়ে ফিরতে চায়। যে চাওয়াটা স্পষ্ট ছিল টম মুডির কালকের আচরণেও!

মন্তব্য



সাতদিনের সেরা