kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

চোট নিয়ে ফিরে গেছেন স্মিথ

১১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চোট নিয়ে ফিরে গেছেন স্মিথ

ক্রীড়া প্রতিবেদক : বল টেম্পারিংয়ের দায়ে স্টিভেন স্মিথকে ছুড়েই ফেলেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে সাবেক সেই অধিনায়কের ব্যাপারেই এখন ভীষণ সতর্ক তারা। এমআরআই প্রতিবেদনের ফল জানার পরপরই স্মিথকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) রেখে দেশে ফেরার নির্দেশ দিয়েছে সিএ। সে নির্দেশ মেনে গতরাতেই অস্ট্রেলিয়া ফিরে গেছেন স্মিথ। তাতে এ ক্ষয়ক্ষতি ভুলে নতুন অধিনায়কও খুঁজতে হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে।

বিপিএলে প্রথম ম্যাচ থেকেই ডান হাতের কনুইয়ে ব্যান্ডেজ বেঁধে ব্যাটিং করছিলেন স্মিথ। প্রথম ম্যাচে আউট হওয়ার পর ডাগ আউটে বসে সে ব্যান্ডেজ খোলার দৃশ্য টিভির দর্শকরা দেখেও থাকবেন। কুমিল্লা ভিক্টোরিয়ানসের একটি সূত্র জানিয়েছে, সে দৃশ্যই নজরে পড়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার। সঙ্গে সঙ্গে চোটের গুরুত্ব নিরূপণের জন্য ঢাকায় এমআরআই করাতে বলে সিএ। সে মতে কুমিল্লার দ্বিতীয় ম্যাচের আগের দিন এমআরআই করানো হয় স্মিথের কনুইয়ে। তাতে পেশিতে চিড় (মাসল টিয়ার) ধরা পড়ার খবর শুনে স্মিথকে দেশে ফেরার নির্দেশ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ঢাকার ফ্র্যাঞ্চাইজিকে আশ্বস্ত করা হয়েছে যে, অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞরা যদি ছাড়পত্র দেয় তবে বিপিএলে আবার ফিরবেন স্মিথ। তেমনটাই জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের মিডিয়া ম্যানেজার সোহানুর রহমান জানিয়েছেন,‘কনুইয়ের চোট সম্পর্কে নিশ্চিত হতেই স্মিথকে ডেকে পাঠিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানে এমআরআই প্রতিবেদনে যদি কোন সমস্যা ধরা না পড়লে আবার আসবেন তিনি।’

তবে অস্ট্রেলিয়া ক্রিকেটের যে দুরবস্থা তাতে স্মিথকে নিয়ে আর কোনো ঝুঁকি নিতে হয়তো চাইবে না সিএ। গত সেপ্টেম্বরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকেও মাঝপথে দেশে ফিরতে হয়েছিল তাঁকে। সেবার তলপেটের পেশিতে চোট পেয়েছিলেন স্মিথ। তাতে শুধু রাজশাহী কিংসের বিপক্ষে আজকের ম্যাচই নয়, বিপিএলের চলমান আসরে তাঁকে আর দেখা না যাওয়ার সম্ভাবনাই বেশি।

মন্তব্য