kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

সাইফ-মিঠুনের সঙ্গে ফিরলেন লুইসও

১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সাইফ-মিঠুনের সঙ্গে ফিরলেন লুইসও

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের হয়ে মোহাম্মদ মিঠুন আর মোহাম্মদ সাইফ উদ্দিন সব শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন গত ফেব্রুয়ারিতে। শ্রীলঙ্কার বিপক্ষে সিলেটে সেই ম্যাচ খেলে বাদ পড়া দুজন মাঝখানে এ সংস্করণে কিছু না করেই আবার ফিরেছেন দলে। ফেরার কারণ সম্ভবত সম্প্রতি ওয়ানডেতে তাঁদের সন্তোষজনক পারফরম্যান্স।

গত সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে দু-দুটি ফিফটি করেছেন মিঠুন। সম্প্রতি দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে খারাপ করেননি সাইফ উদ্দিনও। এই পেস বোলিং অলরাউন্ডার গতকাল সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছেন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচও। তাতে ৯ ওভারে ৩৮ রান খরচায় মারলন স্যামুয়েলসকে বোল্ড করার দিনই পেয়েছেন টি-টোয়েন্টি দলে জায়গা ফিরে পাওয়ার সুসংবাদও। মিঠুন ও সাইফ উদ্দিন যেমন কিছু না করেই দলে ফিরেছেন, তেমনি না খেলে বাদ পড়া ক্রিকেটারও আছেন। গত জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফরের টি-টোয়েন্টি দলে থাকা ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন ও পেসার আবু জায়েদ যেমন বাদ পড়েছেন কোনো ম্যাচ না খেলেই। আরেকজনের বাদ পড়া অবশ্য অনুমিতই ছিল। মাঠ এবং মাঠের বাইরের শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ডে গত সেপ্টেম্বরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা পাওয়া সাব্বির রহমানের এই দলে থাকার তাই কোনো কারণই ছিল না।

ওদিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন বিস্ফোরক ওপেনার এভিন লুইসও। ভারত সফরে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা কিয়েরন পোলার্ড অবশ্য চোটের জন্য এই সিরিজে নেই। একই কারণে বিলম্বিত অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ফেরাও। ২০ ও ২২ ডিসেম্বর ঢাকায় শেষ দুই টি-টোয়েন্টির আগে প্রথমটি সোমবার সিলেটে। যে ম্যাচ বিকেল ৪টায় শুরু হওয়ার কথা থাকলেও দুই ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। শুরু হবে দুপুর ২টায়।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদ উল্লাহ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার এবং আরিফুল হক।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড : কার্লোস ব্রাথওয়েট (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, ফ্যাবিয়ান অ্যালেন, কেসরিক উইলিয়ামস, কিমো পল, ক্যারি পিয়ের, এভিন লুইস, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, দীনেশ রামদিন, শাই হোপ, শেরফেইন রাদারফোর্ড, শেল্ডন কটরেল এবং ওশান টমাস।

মন্তব্য