kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ম্যানসিটি ধরাছোঁয়ার বাইরে!

১০ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ম্যানসিটি ধরাছোঁয়ার বাইরে!

এ যেন ভূতের মুখে রাম নাম। হোসে মরিনহোর কণ্ঠে পেপ গার্দিওলার দলের প্রশংসা! তাও কিনা আবার ম্যানচেস্টার ডার্বির আগে আগে? আসলে পয়েন্ট টেবিলের ফারাকই বিনয়ী করেছে মরিনহোকে। জানেন, লিগ টেবিলের চূড়ায় থাকা ম্যানচেস্টার সিটির মাঠে রবিবার খেলতে নামার আগে, ৯ পয়েন্ট পিছিয়ে থাকা ম্যানইউর কোচ যদি বেশি বাগাড়ম্বর করেন, তাতে বিপদ বাড়বে বই কমবে না।

সম্প্রতি ফুটবল বাণিজ্যে কিছু আর্থিক কেলেঙ্কারিতে নাম শোনা যাচ্ছে ম্যানসিটির। মরিনহো সেসব দিকে মনোযোগ দিতে একদমই নারাজ, ‘আমার পক্ষে এসব প্রশ্নের উত্তর দেওয়া কঠিন, কারণ আমি আমার কাজেই মনোযোগী। আমার মনোযোগ ফুটবলে। তাদের ফুটবল সম্ভাবনা নিয়ে আলাপ করা যেতে পারে, আর সে সম্ভাবনার শুরুটা হয় বিনিয়োগ থেকে। এবং অবশ্যই, কাজের মান, সংগঠন সব কিছু মিলিয়ে ম্যানসিটি একেবারে ধরাছোঁয়ার বাইরে।’

তবে নেপথ্যের কাহিনি কিছু জানতে চান না মরিনহো, ‘তবে পেছনে কী আছে সেসব আমি জানতে চাই না। এই মুহূর্তে আমার চিন্তায় শুধুই ফুটবল। আমি ম্যানসিটি ফুটবল দলটা কেমন, শুধু তা নিয়েই ভাবছি।’ গত মৌসুমে সিটিজেনদের উৎসব পিছিয়ে দিয়ে ৩-২ গোলে জিতেছিল ম্যানইউ, এবারও জুভেন্টাসকে হারানোর আত্মবিশ্বাস নিয়ে ইত্তেহাদে যাত্রা করা মরিনহো বললেন, ‘আমরা চেষ্টা করব। আমার পক্ষে নিশ্চিত করা সম্ভব নয় যে আমরা সফল হব কি না, তবে আমাদের জেতার জোরালো ইচ্ছা আছে। আমরা প্রতিপক্ষের মাঠে দুটি কঠিন ম্যাচ খেলেছি, চেলসি আর জুভেন্টাস। আমরা এমন এক দল যারা কখনো হাল ছাড়ে না।’ বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু পেশির চোটের কারণে ম্যানইউর হয়ে সবশেষ ম্যাচটি খেলতে পারেননি, তাঁকে রবিবার মাঠে পাওয়ার আশা করছেন মরিনহো।

মন্তব্য



সাতদিনের সেরা