kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

নতুন রেকর্ডের পথে সিটি

৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৩৮ ম্যাচের মধ্যে ৩২টিতে জয়। মোট পয়েন্ট ১০০। মোট গোল ১০৬। এ তিনটিই ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন রেকর্ড। গত মৌসুমে ম্যানচেস্টার সিটি লিখেছে ইতিহাসের এই নতুন পাতা। এবারও কি থামার লক্ষণ আছে পেপ গার্দিওলার দলের! পরশুই যেমন সাউদাম্পটনকে উড়িয়ে দিল ৬-১ গোলে। তাতে ১১ ম্যাচের মধ্যে জয় হয়ে গেল ৯টি। পয়েন্ট ২৯। গোল ৩৩। নতুন মৌসুমে না নতুন রেকর্ড গড়ে এবার ম্যানসিটি!

পরশুর সাউদাম্পটনের  বিপক্ষে প্রথম ১৮ মিনিটেই ম্যানসিটির তিন গোল। ষষ্ঠ মিনিটে আত্মঘাতী গোলের পর ১২ ও ১৮তম মিনিটে সের্হিয়ো আগুয়েরো ও দাভিদ সিলভার লক্ষ্যভেদে ম্যাচে পূর্ণ কর্তৃত্ব প্রতিষ্ঠা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। পেনাল্টি থেকে ড্যানি ইংগ এক গোল ফিরিয়ে দেয় বটে। কিন্তু রাহিম স্টার্লিংয়ের জোড়া গোল ও লেরয় সানের শেষ মুহূর্তের গোলে বিস্ফোরক জয়ই পায় ম্যানসিটি।

১১ খেলায় ২৯ পয়েন্ট নিয়ে এককভাবে লিগ টেবিলের শীর্ষে উঠে গেল ম্যানসিটি। আর্সেনালের সঙ্গে ড্র করা লিভারপুলের পয়েন্ট ২৭। পরশু ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারিয়ে চেলসির পয়েন্টও এখন ২৭। আলভারো মোরাতার জোড়া গোলের পাশাপাশি অন্য গোলটি পেদ্রোর।

ইতালিয়ান সিরি ‘এ’-তে ৯৭তম মিনিটের গোলে জয় পেয়েছে এসি মিলান। আলেসিও রোমাগনলির লক্ষ্যভেদে পাওয়া জয়ে টেবিলের চার নম্বরে উঠে এসেছে জেনারো গাত্তুসোর দল। স্প্যানিশ লা লিগায় রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে সেভিয়া। বার্সেলোনার ৪ পয়েন্ট পিছিয়ে তারা এখন দ্বিতীয়তে। আতলেতিকো মাদ্রিদ ও আলাভেসের পয়েন্ট ২০ হলেও সেভিয়া এগিয়ে গোলপার্থক্যে। আর জার্মান বুন্দেসলিগায় বরুশিয়া মুনশেনগ্লাডবাখ ৩-০ হারিয়েছে ফরচুনা ডুসেলডর্ফকে। তাতে বায়ার্ন মিউনিখের সমান পয়েন্ট হলেও গোলপার্থক্যে এগিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের টেবিলের তিন নম্বরে ঠেলে দিয়েছে মুনশেনগ্লাডবাখ। তাদের চেয়ে ৪ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বরুশিয়া ডর্টমুন্ড। এএফপি



সাতদিনের সেরা