kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আয়ারল্যান্ডকে হারাল মেয়েরা

৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আয়ারল্যান্ডকে হারাল মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক : ৯ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু। গ্রুপের অন্য প্রতিপক্ষ ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। খুব বড় কোনো আশা নিয়ে যে তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে গিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল, তা নয়। তবে মূল টুর্নামেন্ট শুরুর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারানোয় আরো চনমনে বাংলাদেশ দলের আবহ।

বাছাই পর্ব পেরিয়েই বিশ্বকাপে বাংলাদেশ। সে বাছাই পর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে জেতে শিরোপা। সে ধারা অব্যাহত কাল গায়ানার প্রস্তুতি ম্যাচে। টস জিতে বোলিং নেওয়া বাংলাদেশের সামনে শুরু থেকে হাঁসফাঁস আইরিশদের। ২৬ রানেই তারা হারিয়ে ফেলে পাঁচ উইকেট। সেখান থেকে অল আউট যে হয়নি, সে-ই ঢের। কিন্তু নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ৮৪ রানের বেশিও তো করতে পারেনি। লেগস্পিনার রুমানা আহমেদ চার ওভারে ১৩ রান দিয়ে তিন উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার। এ ছাড়া জাহানারা আলম দুই ও খাদিজাতুল কুবরা নেন একটি করে উইকেট।

৮৫ রানের লক্ষ্যে পৌঁছতে খুব একটা কষ্ট করতে হয়নি বাংলাদেশের নারীদের। ১৪.৪ ওভারে ছয় উইকেট হারিয়ে নিশ্চিত করে জয়। ওপেনার আয়েশা রহমানের ২৫ রানে লক্ষ্যের পথে সফলভাবে ছোটা শুরু। কিন্তু এক রানের মধ্যে চার উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় দল। চার উইকেটে ৩৮ রান—এ অবস্থায় জুটি বেঁধে ফারজানা হক (২১*) ও সানজিদা ইসলাম (২০*) দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

টুর্নামেন্ট শুরুর আগে পাকিস্তানের বিপক্ষে আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।



সাতদিনের সেরা