kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

সাপের ভয়ও থাকছে ক্যান্ডিতে

১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাপের ভয়ও থাকছে ক্যান্ডিতে

ডাম্বুলায় সাফারি পার্কে যাওয়াটা উপভোগ করেছেন ইংলিশ ক্রিকেটাররা। কাঁধে অজগর নেওয়ার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছে কেউ কেউ। তবে ক্যান্ডিতে এউইন মরগান, জো রুটদের হয়েছে বিরল অভিজ্ঞতা। অনাহৃত অতিথি হয়ে একটা তিন ফুট লম্বা গোখরা সাপ গত পরশু ঢুকে পড়ে অনুশীলন মাঠে। মরগানের দল তখন মূল মাঠে বোলিং-ব্যাটিংয়ে ব্যস্ত। প্যাভিলিয়নের পেছনে এক মাঠকর্মী দেখতে পান ভয়ংকর গোখরাটিকে। এরপর দুটি পাইপ দিয়ে ব্যাগে ভরে মাঠ থেকে বের করা হয় সাপটি। মাঠে থাকা ইংলিশ ক্রিকেটারদের অনেকে নিজেদের মোবাইল ফোনসেটে ভিডিও করে রেখেছেন সাপ ধরার ঘটনাটা।

পরে খোদ ইংলিশ ক্রিকেট বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি পোস্ট করে লিখেছে, ‘এই সকালে আমাদের অনুশীলনে আশ্চর্য এক অতিথি।’ সাপটা আকারে বড় ছিল না তেমন। এর পরও ইংলিশ কোচ ট্রেভর বেলিস সতর্ক করেছেন দলকে, ‘যেখানে ছোট সাপ থাকে, সেখানে আশপাশে বড়গুলোও থাকে।’ মৌসুমি আবহাওয়ার প্রভাবে পোকামাকড় ও সাপ হঠাৎ বেড়ে গেছে শ্রীলঙ্কায়। তাই ব্যাট-বলের মতো মাঠের আশপাশেও আজ সতর্ক চোখ রেখে তৃতীয় ওয়ানডে খেলবে দুই দল!

শ্রীলঙ্কার মাঠে সাপ ঢুকে পড়ার ঘটনা এটাই প্রথম নয়। ২০০৭ সালে কলম্বোতে অনুশীলন ম্যাচে বাউন্ডারি লাইনে চলে এসেছিল সাপ। ম্যাথু হোগার্ড তখন ছিলেন বাউন্ডারি লাইনে! ভয় পেয়ে দৌড়ে ঢুকে পড়েন মাঠে। সাপের এমন ভয় নিয়ে আজ ক্যান্ডিতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। ডাম্বুলায় প্রথম ওয়ানডে ভেসে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির বাগড়া। শেষ পর্যন্ত ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে মরগানের দল জয় পায় ৩১ রানে। আজ জিতলে তারা এগিয়ে যাবে ২-০-তে, সে ক্ষেত্রে সিরিজ হার এড়ানো নিশ্চিত সফরকারীদের। এমন ম্যাচে ইংল্যান্ড হয়তো পাচ্ছে না অলরাউন্ডার লিয়াম ডসনকে। চোটের জন্য গত দুই দিন অনুশীলন করেননি তিনি। শেষ পর্যন্ত ডসন খেলতে না পারলে মার্ক উড, টম কুরানদের একজন আসবেন একাদশে। আর মইন আলী, রশিদ খানদের সঙ্গে অফস্পিন করবেন জো রুট। ক্রিকইনফো

মন্তব্য



সাতদিনের সেরা