kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

রোমেরো আছেন রোনালদো নেই

১১ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হোক না প্রীতি ম্যাচ, প্রতিপক্ষ ব্রাজিল বলে কথা! অক্টোবরের ১৬ তারিখ সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহ স্পোর্টস সিটি জেদ্দায় মুখোমুখি হবে লাতিন আমেরিকার দুই জায়ান্ট। যদিও লিওনেল মেসি অন্তত এ বছর দেশের হয়ে কোনো ম্যাচ না খেলার সিদ্ধান্ত জানানোর কারণে মুখোমুখি হচ্ছেন না বার্সেলোনার দুই সাবেক সতীর্থ; মেসি আর নেইমার। প্রীতি ম্যাচে মুখোমুখি হওয়ার আগে দুই লাতিন শক্তিই গা গরম করবে মধ্যপ্রাচ্যের দুই দেশের সঙ্গে। আর্জেন্টিনা খেলবে ইরাকের সঙ্গে, আগামীকাল ব্রাজিলের প্রতিপক্ষ সৌদি আরব।

আন্তর্জাতিক ম্যাচের এই সপ্তাহে দুটি ম্যাচের জন্য আর্জেন্টিনা দলের ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্ক্যালোনি যে দল ঘোষণা করেছেন, তাতে সের্হিও রোমেরো ছিলেন। তবে মূল গোলরক্ষক হিসেবে খেলার কথা ছিল ফ্রাঙ্কো আরমানিরই। কিন্তু আরমানির চোট, জেরেনিমো রুইর অফ ফর্ম আর গুইদো হেরেরার অনভিজ্ঞতায় স্ক্যালোনি গোলবারে রোমেরোকেই রাখছেন। রাশিয়া বিশ্বকাপের জন্য সেসময়কার আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলির প্রথম পছন্দ ছিলেন রোমেরো, কিন্তু চোটের কারণে তাঁর রাশিয়া বিশ্বকাপে খেলা হয়নি। বিশ্বকাপ ব্যর্থতায় সাম্পাওলি বিদায় নেন, স্ক্যালোনি এরপর রোমেরোকে আর ডাকেননি কলম্বিয়া ও গুয়াতেমালার বিপক্ষে ম্যাচ দুটোয়।

ইউরোপে প্রীতি ম্যাচ এবং নতুন শুরু করা প্রতিযোগিতা উয়েফা নেশনস কাপ, দুটিই চলবে হাত ধরাধরি করে। আজ পোল্যান্ডের বিপক্ষে খেলা পর্তুগালের। রবার্ট লেভানদোস্কি পোল্যান্ডের হয়ে নামবেন ১০০তম ম্যাচ খেলতে। ৯৯ ম্যাচে ৫৫ গোল করা এই ফরোয়ার্ডের উয়েফার ক্লাব প্রতিযোগিতাতেও ৫৩ গোল আর ঘরোয়া প্রতিযোগিতায় গোলসংখ্যা ২৮৭। মেসি-রোনালদোর যুগে না জন্মালে হয়তো আরো কিছু ব্যক্তিগত অর্জন যোগ হতো লেভান‘গোল’স্কির মুকুটে! পোলিশদের প্রতিপক্ষ পর্তুগাল, দলে নেই রোনালদো। বিশ্বকাপের পর রোনালদো এখনো মাঠে নামেননি জাতীয় দলের জার্সিতে। ডেইলি মেইলের খবর, আইনজীবীদের সঙ্গে গোপন বৈঠক করতে পর্তুগাল উড়ে গেছেন রোনালদো। বৃহস্পতিবার নেশনস লিগে রাশিয়া মুখোমুখি হবে সুইডেনের আর প্রীতি ম্যাচে খেলবে ওয়েলস-স্পেন ও ফ্রান্স-আইসল্যান্ড। উয়েফা, মেইল

মন্তব্য



সাতদিনের সেরা