kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

বাবা কোচ ক্ষুব্ধ ছেলে!

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্যর্থতার তলানিতে গ্যাবন জাতীয় দল। গত ১৭ ম্যাচে দুটি মাত্র জয় জাতীয় ফুটবল দলের। তাই গত সপ্তাহে চাকরি হারিয়েছেন স্প্যানিশ কোচ হোসে আন্তোনিও কামাচো। নতুন কোচ করা হয়েছে সাবেক দুই অধিনায়ক পিয়েরে ফ্রাঙ্কোস অবামায়েং ও ড্যানিয়েল কাজিনকে। আরেক সাবেক অধিনায়ক ফ্রাঙ্কোলস অ্যামেগাস দলের ম্যানেজার। সাবেক তিন অধিনায়ককে নিয়োগ দিয়ে বদলে যাওয়ার প্রত্যয় গ্যাবনিজ ফুটবল অ্যাসোসিয়েশনের।

গ্যাবন ফুটবল ফেডারেশনের এমন সিদ্ধান্তে আবার ক্ষুব্ধ বর্তমান অধিনায়ক পিয়েরে এমেরিক অবামায়েং। তাঁর বাবা দলের নতুন কোচ, তাই খুশি হওয়ার কথা এমেরিকের। উল্টো ক্ষোভের কারণ হচ্ছে এমন নিয়োগ দেওয়ার আগে তাঁর বাবার অনুমতি না নেওয়া। ৫৩ বছর বয়সী পিয়েরে ফ্রাঙ্কোস অবামায়েং ভীষণ অসুস্থ। তিনি চিকিৎসা নিচ্ছেন লন্ডনে। এমন শারীরিক অবস্থায় জাতীয় দলের দায়িত্ব নেবেন কিভাবে?

তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর ছেলে ও আর্সেনাল তারকা পিয়েরে এমেরিক অবামায়েং ধুয়ে দিলেন নিজের দেশের ফুটবল ফেডারেশনকে, ‘এখন বুঝতে পারছ কেন তোমাদের সঙ্গে সমস্যা আমার (ফুটবল ফেডারেশনের সঙ্গে)? কেন আমি দেশে এসে খেলতে চাই না জাতীয় দলের হয়ে? এটা আরো একটা প্রমাণ। গোটা বিশ্বকে জানিয়ে দিলে আমার বাবা জাতীয় দলের কোচ। অথচ তাঁর সঙ্গে কোনো যোগাযোগ পর্যন্ত করোনি তোমরা। ফেডারেশনের প্রধান ফোন করেছিলেন আমার বাবাকে। তাঁর শারীরিক খারাপ অবস্থার কথা গুরুত্বই দেননি। ভীষণ অসুস্থ তিনি।’ এপি

মন্তব্য



সাতদিনের সেরা