kalerkantho


২০০ মিটারে অংশ নিচ্ছেন না সাগর!

১৯ আগস্ট, ২০১৮ ০০:০০



২০০ মিটারে অংশ নিচ্ছেন না সাগর!

জাকার্তা থেকে প্রতিনিধি : জাকার্তার গেমস ভিলেজে পা রেখেই আফসোস করছিলেন মাহফিজুর রহমান সাগর। পাশের ছোট্ট দেশ মালদ্বীপ থেকে সাঁতারু এসেছেন দশজনেরও বেশি, সেখানে বাংলাদেশের মাত্র দুজন। ছেলেদের বিভাগে মাহফিজুর আর মেয়েদের মধ্যে খাদিজা আখতার। তাই মাহফিজুরের আফসোস, ‘আমরাও পদক জিতব না, মালদ্বীপও না। কিন্তু এসএ গেমসের প্রস্তুতি তো নিতে পারব। অথচ বাংলাদেশ থেকে মাত্র দুজনকেই পাঠানো হলো।’

মন খারাপ করা খবরটা দিলেন এর পরই। আজ ২০০ মিটার ফ্রিস্টাইলে পুলে নামার কথা তাঁর। কিন্তু জাকার্তা এসে সিদ্ধান্ত নিয়েছেন অংশ না নেওয়ার। এ জন্য ক্ষোভ আছে তবে দোষ দিচ্ছেন না কাউকে, ‘আমরা লম্বা ভ্রমণ করে এসেছি ১৭ আগস্ট। পুলে নামতে হবে ১৯ আগস্ট (আজ)। ক্লান্তি আর অল্প প্রস্তুতির জন্যই ২০০ মিটারে অংশ নিচ্ছি না। এখানে এসেছি নিজের টাইমিং বাড়াতে। এত অল্প সময়ে নামলে সেটা হবে না।’ মাহফিজুর খেলবেন শুধু ৫০ ও ১০০ মিটার ফ্রিস্টাইলে। মাহফিজুর সরে দাঁড়ালেও আজ ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে পুলে নামবেন খাদিজা আখতার।

এ ছাড়া আজ কাবাডি রয়েছে বাংলাদেশের। কোর্টে নামবেন পুরুষ, নারী দুই দলই। মেয়েরা গ্রুপ ‘বি’তে খেলবে চায়নিজ তাইপের বিপক্ষে। পুরুষ দল ‘এ’ গ্রুপ ম্যাচে শিরোপাপ্রত্যাশী ভারতের বিপক্ষে মাঠে নামবে দুপুরে।

কুস্তিতে আজ খেলবেন বাংলাদেশের দুজন। ৭৪ কেজি ওজন শ্রেণিতে বাছাই পর্বে লড়বেন মোহাম্মদ আলী আমজাদ। ৮৬ কেজি ওজন শ্রেণিতে বাছাই পর্বে লড়বেন শরত্চন্দ্র রায়। শ্যুটিংয়ের আজ দুটি টিম ইভেন্টে লড়বে বাংলাদেশ। ১০ মিটার এয়ার রাইফেল মিশ্র ইভেন্টে খেলবেন বাংলাদেশের অর্ণব শারার ও সৈয়দা আতকিয়া হাসান। এরপর ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন নূর হাসান আলিফ ও আরদিনা ফেরদৌস। বিচ ভলিবলেও প্রতিদ্বন্দ্বিতা করছে বাংলাদেশ। আজ পুল পর্বের খেলায় লড়বেন বাংলাদেশের দুই খেলোয়াড় মনির হোসেন ও শাহজাহান আলী।



মন্তব্য