kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

সিরামিক এক্সপো শুরু আজ

নিজস্ব প্রতিবেদক    

২৪ নভেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরামিক এক্সপো শুরু আজ

রাজধানী ঢাকার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘সিরামিক এক্সপো বাংলাদেশ-২০২২’। এ আয়োজনে বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশের ২০০টি ব্র্যান্ড অংশ নিচ্ছে। এশিয়ার অন্যতম এই সিরামিক মেলার আয়োজন করেছে বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ)। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির মেলাটির উদ্বোধন করার কথা রয়েছে।

বিজ্ঞাপন

বিসিএমইএর পক্ষ থেকে বলা হয়, সিরামিক এক্সপো বাংলাদেশ-২০২২ দেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক প্রদর্শনী। প্রস্তুতকারক, রপ্তানিকারক এবং সরবরাহকারীরা তাঁদের নতুন পণ্য, আধুনিক প্রযুক্তি এবং নিজেদের দক্ষতা বিশ্বব্যাপী তুলে ধরার সুযোগ পাবেন এই এক্সপোতে। এর মাধ্যমে দেশীয় সিরামিক পণ্য বাজারজাতকরণের পাশাপাশি ব্যবহার সচেতনতা বাড়ানো হবে। একই সঙ্গে থাকবে স্পট অর্ডারের সুযোগ।

জানতে চাইলে বিসিএমইএর সভাপতি মো. সিরাজুল ইসলাম মোল্লা কালের কণ্ঠকে বলেন, ‘এই এক্সপো করার মূল উদ্দেশ্য হলো আমাদের দেশীয় ব্র্যান্ডের সিরামিক পণ্যগুলো দেশে-বিদেশে পরিচিত করা বা তুলে ধরা। কারণ এই এক্সপোতে দেশীয় কম্পানিগুলো ছাড়াও বিশ্বের বিভিন্ন কম্পানি অংশ নেবে। তারাও তাদের উৎপাদিত পণ্যগুলো এক্সপোতে প্রদর্শন করবে। ’

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, তৃতীয়বারের মতো এই আয়োজন। ওয়েম কমিউনিকেশন লিমিটেডের সার্বিক ব্যবস্থাপনায় এক্সপোতে একই ছাদের নিচে অংশ নিচ্ছে বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশের ৯০টি প্রতিষ্ঠানসহ ২০০টি ব্র্যান্ড। এ ছাড়া মেলায় অংশ নেবেন ৩০০ আন্তর্জাতিক প্রতিনিধি ও ক্রেতা। এখানে আরো থাকবে তিন দিনে পাঁচটি সেমিনার, জব ফেয়ার, বিটুবি এবং বিটুসি মিটিং, র‌্যাফল ড্র, আকর্ষণীয় গিফট, লাইভ ডেমোনেস্ট্রেশন, স্পর্ট অর্ডার এবং নতুন পণ্যের মোড়ক উন্মোচনের সুযোগ। মেলায় যেসব দর্শনার্থী সিরামিক পণ্য বুকিং দেবে, তাদের জন্য বিশাল ছাড়ে পণ্য কেনার সুযোগ থাকবে।

প্রদর্শনীটি চলবে ২৬ নভেম্বর পর্যন্ত। প্রদর্শনী দর্শনার্থী ও ক্রেতা-বিক্রেতাদের জন্য কোনো ধরনের প্রবেশ মূল্য ছাড়াই প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।



সাতদিনের সেরা