kalerkantho

শুক্রবার । ১ জুলাই ২০২২ । ১৭ আষাঢ় ১৪২৯ । ১ জিলহজ ১৪৪৩

অনলাইনে গাড়ি রক্ষণাবেক্ষণের খোঁজখবর

এস এম তাহমিদ   

২৩ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



গাড়ির পার্টস ও সেবা অয়েলকো বিডি : শুধু যে নানা ধরনের তেল ও লুব্রিকেন্টের সমাহার নয়, গাড়ির প্রয়োজনীয় সব রক্ষণাবেক্ষণের যন্ত্রাংশও জোগান দিচ্ছে অয়েলকো বিডি। জনপ্রিয় সব ব্র্যান্ডের লুব্রিকেন্ট, গাড়ির যাবতীয় সব ফিল্টার, ব্রেক প্যাড, হর্ন, ওয়াইপার ব্লেডের মতো জরুরি সব জিনিস পাওয়া যাবে এক ক্লিকেই। চাইলে সার্ভিসও নেওয়া যাবে, সে জন্য পণ্য অর্ডারের সময়ই রক্ষণাবেক্ষণ সেবা বেছে নিতে হবে। টেকনিশিয়ান পার্টসসহ এসে কাজ করে যাবেন বাসায়।

বিজ্ঞাপন

লিংক :  oilco.com.bd

জাপান পার্টস : জাপান পার্টস গড়ে তুলেছে গাড়ির পার্টসের ই-কমার্স প্ল্যাটফরম। জাপানি গাড়ির পাশাপাশি অন্যান্য দেশীয় পার্টসও পাওয়া যাচ্ছে। একাধিক আমদানিকারকের কাছ থেকে পার্টসের দাম যাচাই করে কেনার সুযোগ রয়েছে এখানে। গাড়ির মডেল ও অন্যান্য তথ্য দিয়ে সে অনুযায়ী সব পার্টস সার্চ করা যাবে সহজেই। গতানুগতিক রক্ষণাবেক্ষণের বাইরেও টায়ার, ব্যাটারি ও সাসপেনশনেরও পার্টস এখানে পাওয়া যাবে। পার্টসগুলো ব্যবহার করে নিজেই কিভাবে গাড়ি ঠিক করা যাবে সেসবেরও কিছু টিউটরিয়ালও সাইটে দেওয়া আছে। লিংক :  japanparts.com.bd

যান্ত্রিক : গাড়ি ও মোটরসাইকেল বাসায় গিয়ে দক্ষ টেকনিশিয়ান দিয়ে পরীক্ষা করা, সঠিক পার্টস দিয়ে সমস্যা সারানো এবং সার্ভারে লগ রাখার সেবা দিচ্ছে যান্ত্রিক। কী সারানো হয়েছে এবং সামনে কী সমস্যা দেখা দিতে পারে—এসব ও লগ যাচাই করে তারা জানাবে। তাদের অ্যাপের মাধ্যমে স্মার্টফোন থেকেই সেবাটি নেওয়া যাবে। ব্যবহূত গাড়ি ও মোটরসাইকেল নিজেদের প্রফাইলে যুক্ত রেখে সেটির সব ধরনের সেবা খুঁজে নিতে পারবেন ব্যবহারকারীরা। রাস্তায় সমস্যা দেখা দিলে সেখানে গিয়েও ঠিক করে দেবে যান্ত্রিকের সেবা টিম। লিংক :  zantrik.com

ওয়াশ এন ওয়ার্কস : গাড়ি ধোয়া, পলিশ ও ডিটেইলিং সেবা নিয়ে কাজ করছে ওয়াশ এন ওয়ার্কস। পুরো গাড়ি ভেতরে ও বাইরে ধোয়া, পালিশ ও ওয়্যাক্স করা, গ্লাসের স্ক্র্যাচ সারানোর মতো সেবাগুলো তারা নিজস্ব স্টেশনের পাশাপাশি বাসায় যেয়েও করে থাকে। সেলফ ড্রাইভ যাঁরা করেন, তাঁদের জন্য ওয়াশ এন ওয়ার্কস হতে পারে আদর্শ সমাধান। সরাসরি ফেসবুকে যোগাযোগ করে নেওয়া যাবে অ্যাপয়েন্টমেন্ট। লিংক :  facebook.com/washnworks মোটরসাইকেল পার্টস ও সেবা : মোটরসাইকেলের জন্য প্রয়োজন গাড়ির চেয়েও বেশি অ্যাকসেসরিজ; তাই শুধু রক্ষণাবেক্ষণই নয়, রাইডিং গিয়ারেরও চাই নির্ভরযোগ্য সংস্থান।

সারাইখানা : গাড়ি ও মোটরসাইকেল দুটি সারানোর কাজই করছে সারাইখানা। বাসায় গিয়ে বা প্রয়োজনে রাস্তার পাশেই তারা মোটরসাইকেলের সব সমস্যার সমাধান করে থাকে।



সাতদিনের সেরা