kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

এ কে আব্দুল মোমেনের দুই বই

১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এ কে আব্দুল মোমেনের দুই বই

বঙ্গবন্ধু ও বাংলাদেশ : এ কে আব্দুল মোমেন। প্রকাশক : চন্দ্রাবতী একাডেমি। প্রচ্ছদ : ধ্রুব এষ। মূল্য : ৬০০ টাকা

বঙ্গবন্ধু ও বাংলাদেশ

এ কে আব্দুল মোমেন একাধারে লেখক, গবেষক, অর্থনীতিবিদ, সাবেক রাষ্ট্রদূত, অধ্যাপক ও রাজনীতিবিদ। বর্তমানে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর লেখা গ্রন্থ ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’। প্রকাশ করেছে চন্দ্রাবতী একাডেমি। এ গ্রন্থে লেখক উপস্থাপন করেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক অজানা কথা। এ গ্রন্থ থেকে জানা যায় ইতিহাসের খলনায়কদের কথা। রবীন্দ্রনাথ, নজরুল, লালন, হাসন রাজার মতো মনীষীদের কথাও জানা যায়। আশা করি গ্রন্থটি পাঠকের ভালো লাগবে।

বাংলাদেশ : উন্নয়ন ও ভবিষ্যত্ সম্ভাবনা— এ কে আব্দুল মোমেন প্রকাশক : অন্যপ্রকাশ। প্রচ্ছদ : সব্যসাচী হাজরা। মূল্য : ৩৫০ টাকা

 

বাংলাদেশ : উন্নয়ন ও ভবিষ্যত্ সম্ভাবনা

উন্নয়ন বিশেষজ্ঞ, অর্থনীতিবিদ ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের ‘বাংলাদেশ : উন্নয়ন ও ভবিষ্যত্ সম্ভাবনা’ নামের গ্রন্থে  সাতচল্লিশের দেশভাগের ইতিহাস, বঙ্গবন্ধুর সঙ্গে ঘনিষ্ঠতা, বাংলাদেশের স্বাধিকার আন্দোলন, বঙ্গবন্ধুর উন্নয়ননীতি, অহিংস পররাষ্ট্রনীতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শনসহ বিভিন্ন বিষয় তুলে ধরেছেন। এ গ্রন্থে আরো আছে সাহিত্য দর্শন সমাজ ও মানুষ। মার্কিন প্রেসিডেন্ট হেনরি কিসিঞ্জারের ‘কথিত তলাবিহীন ঝুড়ি’র পর্যায় থেকে উন্নত দেশের পথে বাংলাদেশের অগ্রযাত্রা কিভাবে হলো, আছে তার বিশ্লেষণও। অর্থনীতির নানা নির্দেশনা উঠে এসেছে এ গ্রন্থে। এদিক থেকে এই গ্রন্থের লেখাগুলো বৈচিত্র্যপূর্ণ ও ভিন্ন মাত্রার।

 

 

 

মন্তব্য



সাতদিনের সেরা