kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

পর্যটকদের সচেতন করতে লিফলেট বিতরণ

স্বরূপকাঠি উপজেলা

হযরত আলী হিরু   

২০ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পর্যটকদের সচেতন করতে লিফলেট বিতরণ

স্বরূপকাঠি উপজেলার আটঘর-কুড়িয়ানায় পর্যটকদের সচেতন করতে শুভসংঘের লিফলেট বিতরণ

ভাসমান পেয়ারা হাটের জন্য বিখ্যাত বাংলার ভেনিস খ্যাত পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার আটঘর-কুড়িয়ানা। এখানে বছরের একটি নির্দিষ্ট সময়ে দেশি-বিদেশি পর্যটকদের আনাগোনা থাকে খুব। পেয়ারার মৌসুমে দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রতিদিন হাজার হাজার পর্যটক আটঘর-কুড়িয়ানার পেয়ারাবাগান, পেয়ারার ভাসমান হাট ও পার্কে ইঞ্জিনচালিত ট্রলার ও নৌকায় ঘুরতে আসে। আনন্দ করে, নেচে-গেয়ে ঘুরে বেড়ায়।

বিজ্ঞাপন

উচ্চৈঃস্বরে মাইক বা সাউন্ডবক্স বাজায় কেউ কেউ। অনেকে খালের পানিতে বা যত্রতত্র খাবারের প্যাকেট, পলিথিন বা অন্য কিছু ফেলে। সচেতনতার অভাবেই এমনটি ঘটছে, যা পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। সঠিক নির্দেশনার অভাবে ওই এলাকার পরিবেশের এই ক্ষতি হচ্ছে।

বিষয়টি নজরে নিয়ে সম্প্রতি পর্যটকদের মাঝে বিভিন্ন নির্দেশসংলিত লিফলেট বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ স্বরূপকাঠি শাখা। ভিড় বেশি থাকায় শুক্র ও শনিবার এই দুই দিন ওই এলাকায় আগত পর্যটকদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন উপজেলা শুভসংঘের সদস্যরা। লিফলেটে উচ্চৈঃস্বরে মাইক/সাউন্ডবক্স না বাজানো, খালের পানিতে বা যত্রতত্র খাবারের প্যাকেট, পলিথিন বা অন্য কিছু না ফেলা, অসদাচরণ থেকে বিরত থাকাসহ নানা ধরনের নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার সকালে ওই ইউনিয়নের আদমকাঠি এলাকার ফ্লোটিং পেয়ারা পার্ক অ্যান্ড পিকনিক স্পটে আগত পর্যটকদের মাঝে লিফলেট বিতরণ করে এই কার্যক্রম উদ্বোধন করেন আটঘর-কুড়িয়ানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা শুভসংঘের সাংগঠনিক সম্পাদক মিঠুন হালদার। এ সময় উপস্থিত ছিলেন নেছারাবাদ থানার এসআই মো. হেমায়েত উদ্দিন, এএসআই মো. সাইফুল ইসলাম রয়েল, উপজেলা শুভসংঘের সুব্রত হাওলাদার, হাসি আক্তার, মোস্তাকিম বিল্লাহ রাজু, মুগ্ধ হাসান, মামুনর রশিদ, পার্কের মালিক তনু, প্রণয়সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। পর্যটকদের ভ্রমণকে নির্বিঘ্ন, সুন্দর ও আনন্দময় করতেই এই সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে বলে জানান শুভসংঘের সদস্যরা।



সাতদিনের সেরা