kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

ঠাকুরগাঁওয়ে শতকণ্ঠে মুজিবের কবিতা পাঠ

পার্থ সারথী দাস   

২০ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে শতকণ্ঠে মুজিবের কবিতা পাঠ

ঠাকুরগাঁওয়ে শুভসংঘের আয়োজনে শতকণ্ঠে মুজিবের কবিতা পাঠ অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ

‘মুজিব! মুজিব! আকাশের নীল কালো মেঘে ঢেকে যায়। মুজিবের খুনে আকাশটা লাল আজো প্রতি সন্ধ্যায়’ শতকণ্ঠে ধ্বনিত হচ্ছিল সৈয়দ শামসুল হকের এই কবিতা। ঠাকুরগাঁও সদর উপজেলা শুভসংঘের বন্ধুরা মিলিত কণ্ঠে প্রকম্পিত করেছিলেন চারদিক। সেদিনের আকাশটা যেন সত্যি লাল হয়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে।

বিজ্ঞাপন

গত ১৫ আগস্ট প্রথমবারের মতো শতকণ্ঠে মুজিবের কবিতা পাঠ করেছেন ঠাকুরগাঁও শুভসংঘের সদস্যরা। এ ছাড়া দিবসটি পালন উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, শোকযাত্রা ও বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন নিয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও জেলা পরিষদ ডাকবাংলো মুজিব চত্বরে এই কর্মসূচি পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. সামসুজ্জামান। অন্যান্যের মধ্যে শুভসংঘ ঠাকুরগাঁও জেলা কমিটির সাধারণ সম্পাদক রাশেদুল আলম লিটন, এনামুল হক চৌধুরী, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সহসাংস্কৃতিক সম্পাদক মালিহা মনজুর মৌমি, ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কমিটির সাধারণ সম্পাদক জিনিয়া ফাত্তাহ্, ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় কমিটির সভাপতি ওয়াজিহ তাওসিফ চৌধুরী, সাধারণ সম্পাদক কারিজ রহমানসহ শুভসংঘের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

আবু তাহের মো. সামসুজ্জামান বলেন, ‘শুভসংঘের শতকণ্ঠে মুজিবের কবিতা পাঠ অনুষ্ঠানটি ঠাকুরগাঁওয়ে প্রথম দেখলাম।   শুভসংঘের সদস্যরা সমাজের শুভ কাজে সবার পাশে থেকে সহযোগিতা করে এই সম্পর্কে আমি শুনেছি। মানুষের ও দেশের সেবায় শুভসংঘের কার্যক্রম আরো এগিয়ে যাক। তাদের প্রতিটি কাজে আমি থাকব। ’



সাতদিনের সেরা