kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

এতিম শিশুদের মধ্যে পবিত্র কোরআন শরিফ বিতরণ

শরীফ মাহ্দী আশরাফ জীবন   

৪ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এতিম শিশুদের মধ্যে পবিত্র কোরআন শরিফ বিতরণ

শিশুদের মধ্যে পবিত্র কোরআন শরিফ বিতরণ করে দিনাজপুর জেলা শাখা

এগারো বছরের শিশু রিফাত। যখন হাঁটতে শিখেছে তখন হারায় বাবাকে। পরে তার মা মানুষের বাড়িতে কাজ করে সংসারের হাল ধরেন। রিফাতের বয়স যখন ছয় ছুঁইছুঁই, সড়ক দুর্ঘটনা কেড়ে নেয় তার মাকেও।

বিজ্ঞাপন

তার পর থেকেই বেড়ে ওঠা এতিমখানায়। রিফাতের মতো শাকিল, সাকিবদের ভাগ্যরেখা একই বিন্দুতে মিলেছে। শুভসংঘ নবাবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মাদরাসার এতিম শিক্ষার্থীদের মধ্যে পবিত্র কোরআন উপহার দেন শুভসংঘের বন্ধুরা। সম্প্রতি উপজেলার দোমাইল হালুয়াঘাট রওজাতুল উলুম হাফেজিয়া মাদরাসার শিক্ষার্থীদের হাতে পবিত্র কোরআন শরিফ তুলে দেন শুভসংঘের বন্ধুরা। পবিত্র কোরআন উপহার পেয়ে শুভসংঘ বন্ধুদের জন্য দোয়া করেন মাদরাসার শিক্ষার্থীরা।

মাদরাসার শিক্ষক আব্দুল মালেক বলেন, ‘এতিম শিক্ষার্থীদের মধ্যে মহান আল্লাহর বাণীসমৃদ্ধ পবিত্র কোরআন বিতরণ করেছে শুভসংঘ। কোরআন শরিফের অভাবে শিক্ষার্থীদের পাঠদান বাধাগ্রস্ত হচ্ছিল। অর্থসংকটে কেনাও সম্ভব হচ্ছিল না। শুভসংঘ এতিম শিক্ষার্থীদের এই অভাব দূর করল। আল্লাহর নিকট দোয়া করি তারা যেন সব সময় মানুষের পাশে থাকতে পারে। ’

শুভসংঘ নবাবগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা সুলতান মাহমুদ বলেন, ‘শুভসংঘ সারা দেশে অসহায় মানুষকে বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজকের এই আয়োজন। শুভসংঘ সব সময় শুভ কাজে সবার পাশে থাকবে। ’

পবিত্র কোরআন শরিফ বিতরণ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন শুভসংঘ নবাবগঞ্জ উপজেলা শাখার রাব্বি আল তৌহিদ, আশিকুর রহমান, আল জোবাইদ আলিফ, সাব্বির আহমেদ সাজন, হাসিবুল ইসলাম শান্ত, সাদিক মাহমুদ, আল মুচ্ছাব্বির আহমেদ প্রমুখ।



সাতদিনের সেরা