kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

প্রতিবন্ধী শিক্ষার্থীরা পেল শিক্ষা উপকরণ

সুমাইয়া ইসলাম   

২৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধী শিক্ষার্থীরা পেল শিক্ষা উপকরণ

কুষ্টিয়ার হাটসহরিপুর ইউনিয়নের শহীদ মাহামুদ হোসেন সাচ্চু অটিজম-প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ

কুষ্টিয়া সদর উপজেলার হাটসহরিপুর ইউনিয়নে ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় শহীদ মাহামুদ হোসেন সাচ্চু অটিজম-প্রতিবন্ধী বিদ্যালয়। ব্যক্তি উদ্যোগে গড়ে ওঠা এই প্রতিষ্ঠানের মাধ্যমে সমাজের সুবিধাবঞ্চিত শিশু-কিশোর অটিজম-প্রতিবন্ধীদের হাতে-কলমে শিক্ষা দেওয়া হচ্ছে। তাদের সুশিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টা চালাচ্ছেন এখানকার শিক্ষকরা। কালের কণ্ঠ শুভসংঘ কুষ্টিয়ার উদ্যোগে গত ২৪ মে মঙ্গলবার এই বিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

কালের কণ্ঠ কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিকের তত্ত্বাবধানে এই শিক্ষা উপকরণ বিতরণের সময় শুভসংঘ জেলা কমিটির কাকলী খাতুন, সুমাইয়া ইসলাম, শাকিল প্রামাণিক, মারিয়াসহ অন্যান্য সদস্য  উপস্থিত ছিলেন। এ ছাড়া বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিখন আহম্মেদ, ফরিদ হোসেন, শামীমুর রহমান, অনন্যা চৌধুরী ও শিরিন খাতুন উপস্থিত থেকে এই শিক্ষা উপকরণ বিতরণ সম্পন্ন করেন। খাতা-কলমসহ আরো বেশ কয়েকটি শিক্ষা উপকরণ পেয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীরা দারুণভাবে উচ্ছ্বসিত হয়। স্কুলের শিক্ষকরা শুভসংঘের এই উদ্যোগকে সাধুবাদ জানান। শিক্ষা উপকরণ পাওয়ার পর বিদ্যালয়ের শিক্ষার্থী হোসনে আরা, রাসেল ও সামিউল সবাইকে কবিতা আবৃত্তি করে এবং গান গেয়ে শোনায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিখন আহম্মেদ জানান, নানা পেশার মানুষ ও সংগঠন যদি শুভসংঘের মতো সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের সহায়তায় এগিয়ে আসে, তাহলে এই শিশু-কিশোররা কখনোই সমাজের বোঝা হয়ে দাঁড়াবে না। জেলা শুভসংঘের সাধারণ সম্পাদক কাকলী খাতুন বলেন, ‘সমাজের প্রতি দায়বদ্ধতা থেকেই আমরা শুভসংঘের মাধ্যমে অসহায়দের পাশে দাঁড়াব। শুভ কাজে সব সময় সবার পাশে থাকব। ’



সাতদিনের সেরা