kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

এতিম শিশুদের মুখে হাসি

দিনাজপুর জেলা শাখার আয়োজন

রাসেল ইসলাম   

১৪ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এতিম শিশুদের মুখে হাসি

দিনাজপুর জেলায় এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়

৯ বছরের শিশু ইমন। ইমন মায়ের গর্ভাবস্থায় থাকার সময় মারা যান তার বাবা। আর বয়স যখন পাঁচ বছর, তখন সে হারায় মাকে। এর পর থেকে ইমনের বেড়ে ওঠা এতিমখানায়।

বিজ্ঞাপন

ঈদ এলেও ইমনের চোখেমুখে তাই বিষাদের ছাপ। যখন দেখে তার বয়সী সব ছেলেমেয়ে মা-বাবার সঙ্গে ঈদ পালন করছে, তখন ইমনের নীরব চোখ থেকে ঝরে পড়ে অশ্রু। ইমনের মতো আবির, আতিক, সজীবদের নিয়তিও একই। জীবনের এই আয়োজনে তাদের ললাটে দুঃখটাই শুধু লেখা। সম্প্রতি এসব শিশুর মুখে হাসি ফোটাতে এগিয়ে আসেন শুভসংঘ দিনাজপুর জেলা শাখার সদস্যরা।

সম্প্রতি দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ঈদগাহ মিনারে হাফেজিয়া মাদরাসার ছাত্র ও সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উপহার হিসেবে নতুন পোশাক দেওয়া হয়। এই কার্যক্রমে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন ও সাবেক কাউন্সিলর রমজান আলী।

দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রশিদুল ইসলাম বলেন, ‘আসলে খুব ভালো লাগছে এতিম এ শিশুগুলোর পাশে দাঁড়াতে পেরে। তাদের এই হাসিমুখ দেখে মনে হচ্ছে এই বুঝি আমাদের ঈদ আনন্দ। আমি আশা করব, সমাজের বিত্তবানরা এই অসহায় শিশুদের পাশে দাঁড়াবে। শুভসংঘ সারা দেশে যেভাবে অসহায় মানুষের জন্য কাজ করে আসছে, তারই ধারাবাহিকতায় দিনাজপুর শাখার এই আয়োজন। আমরা ভবিষ্যতেও আমাদের এই শুভ কাজের ধারা অব্যাহত রাখব। ’

পুরো কার্যক্রমটির সহযোগিতায় ছিলেন দিনাজপুর জেলা শাখার সভাপতি রাসেল ইসলাম, সহসভাপতি মোসাদ্দেক হোসেন ও জাকিনুর বাবু। পুরো আয়োজনে সহযোগিতায় ছিলেন দিনাজপুর সরকারি কলেজ শাখার সহসভাপতি শরিফুল ইসলাম শরীফ, সাধারণ সম্পাদক ইয়াছির আরাফাত রাফি, প্রচার সম্পাদক তাহসিন ওয়ারিদ প্রমুখ।

 



সাতদিনের সেরা