kalerkantho

শুক্রবার । ৭ মাঘ ১৪২৮। ২১ জানুয়ারি ২০২২। ১৭ জমাদিউস সানি ১৪৪৩

আনন্দ ও ভালোবাসায় কালের কণ্ঠের যুগপূর্তি উদযাপন

রানা মিত্র   

১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আনন্দ ও ভালোবাসায় কালের কণ্ঠের যুগপূর্তি উদযাপন

‘আংশিক নয়, পুরো সত্য’ স্লোগানে ২০১০ সালের ১০ জানুয়ারি আত্মপ্রকাশ করে কালের কণ্ঠ। দেখতে দেখতে পেরিয়ে গেল এক যুগ। এই এক যুগে কালের কণ্ঠের সঙ্গে হাতে হাত রেখে সমান তালে এগিয়ে চলেছে শুভসংঘ। নানা চড়াই-উতরাই পেরিয়ে পাঠক সংগঠন হিসেবে শুরু হওয়া শুভসংঘ এখন দেশের শীর্ষ সামাজিক সংগঠন।

বিজ্ঞাপন

প্রায় ১২ লাখ সদস্য দেশের আনাচকানাচে থেকে কাজ করছেন এই সংগঠনের সঙ্গে। কখনো অনাহারীর মুখে আহার তুলে দিয়ে, অসহায় মানুষের সহায় হয়ে, মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনা বন্ধ হতে না দিয়ে, কখনো বা শীতার্ত মানুষের শীত নিবারণ করে শুভসংঘ আজ হয়ে উঠেছে মানবিক সমাজের দর্পণ। এর পেছনে এক যুগ ধরে অনুপ্রেরণা ও সাহস দিয়ে সর্বদা পাশে ছিল কালের কণ্ঠ। তাই কালের কণ্ঠের যুগপূর্তিতে সারা দেশের শুভসংঘ সদস্যরা মেতে ওঠেন আনন্দ আর ভালোবাসায়। গাইবান্ধার লতা, স্বরূপকাঠির রাব্বি, নীলফামারীর শাহনাজ পারভীন কিংবা সিলেটের তাকবীর—এই রেশ যেন ছড়িয়ে পড়ে সারা দেশের শুভসংঘের আলোকিত প্রাণের মাঝে।

বিশেষ এই দিনে কালের কণ্ঠের সঙ্গে আরো শামিল হয় শুভসংঘ আগৈলঝাড়া শাখা, গফরগাঁও শাখা ও রাজবাড়ী শাখা। নীলফামারী শাখা দিনটি স্মরণীয় করে রাখে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করে। আর গাইবান্ধা শাখা জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনটি পালন করে নানা আয়োজনে। যশোরের অভয়নগর শাখা দিনটি পালন করে এতিম বাচ্চাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। এই এক যুগে কালের কণ্ঠ যেমন পাঠকের আস্থা অর্জনে সক্ষম হয়েছে, তেমনি শুভসংঘ আজ হাজারো অসহায় মানুষের ভরসাস্থলে পরিণত হয়েছে। এই সংগঠন থেকে ঘর পাওয়া নরসিংদীর মহিষভের গ্রামের অসহায় সাফির উদ্দিনের আস্থার নাম যেমন শুভসংঘ, তেমনি এখান থেকে বৃত্তি পাওয়া দরিদ্র মেধাবী ৬০ জন শিক্ষার্থীর আস্থা ও ভালোবাসার সংগঠন শুভসংঘ।

কালের কণ্ঠের সঙ্গে শুভসংঘও পার করল এক যুগ। কোটি মানুষের ভালোবাসায় আর সমাজের অসহায় মানুষের পাশে থেকে কালের কণ্ঠ আর শুভসংঘ পার করুক আরো শত যুগ।



সাতদিনের সেরা