kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

শুভসংঘের নতুন কমিটি

দেশসেবার দৃপ্ত শপথ নিল তরুণরা

তারাগঞ্জ উপজেলা

সীমান্ত সাথী   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৯ মিনিটে



দেশসেবার দৃপ্ত শপথ নিল তরুণরা

রংপুরের তারাগঞ্জে কালের কণ্ঠ শুভসংঘের নতুন কমিটি গঠনের পর বৃক্ষ রোপণ করা হয়

দেশসেবার দৃপ্ত শপথে রংপুরের তারাগঞ্জে কালের কণ্ঠ শুভসংঘের নতুন কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি তারাগঞ্জ ওয়াকফ এস্টেট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে শিক্ষক, সংস্কৃতিকর্মী, সমাজসেবক, সাংবাদিক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এই কমিটি গঠন করা হয়। সংস্কৃতিকর্মী লায়লা সরকারের সভাপতিত্বে এনামুল হক দুখকে সভাপতি ও অঙ্কন দত্তকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের ক্ষণকে স্মরণে রাখতে বিদ্যালয় চত্বরে গাছের চারা রোপণ করা হয়। শুভসংঘের বন্ধুরা স্বাস্থ্যবিধি মেনে ঢাকা-সৈয়দপুর মহাসড়কের তারাগঞ্জ বাজারে পথচারী, রিকশাচালক ও হকারদের মধ্যে দুই শতাধিক মাস্ক বিতরণ করেন। সাধারণ মানুষকে করোনার ভয়াবহতা সম্পর্কে জানান। নতুন কমিটির বন্ধুরা দেশের যেকোনো দুর্যোগ মুহূর্তে একসঙ্গে মিলিত হয়ে মানবতার সেবায় নিজেদের সম্পৃক্ত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আটোয়ারী উপজেলা

মো. লুৎফর রহমান 

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলায় শুভসংঘের কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি উপজেলা সদরের আটোয়ারী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ মাঠে একটি আলোচনাসভার মাধ্যমে সভাপতি হিসেবে রাব্বু হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে জাহিদ হাসানকে নির্বাচিত করা হয়। কমিটির অন্যরা হলেন সহসভাপতি সোহাগ আলী ও আরিফ ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আলী ও রাকিব, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সানোয়ার ইসলাম, কোষাধ্যক্ষ সুমন, সাহিত্যবিষয়ক সম্পাদক মিলন রহমান, সমাজকল্যাণ সম্পাদক লিটন ইসলাম, ক্রীড়া সম্পাদক শুভ, নারীবিষয়ক সম্পাদক জেসমিন আক্তার, সহনারীবিষয়ক সম্পাদক রিতু আক্তার, কার্যকরী সদস্য স্বপন, মিমি আক্তার, কালাম, তামান্না আক্তার, কাউসার, রাশেদ, সারোয়ার, বাঁধন, রিফাত, কাঞ্চন, জয়, আরিফ, বিজয়, জাহেদ, আরিফ হোসেন ও ফিরোজ। কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন সমাজকর্মী রোজিনা আক্তার, স্কুল শিক্ষক নারায়ণ চন্দ্র প্রবাল, ব্যবসায়ী আবুল কালাম আজাদ, দেলোয়ার হোসেন, মাদরাসা শিক্ষক আবু আজম ও সমাজকর্মী আব্দুস সোবহান।

ভাঙ্গুড়া উপজেলা

মাসুদ রানা

সম্প্রতি উপজেলার সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের হলরুমে ৪৪ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি আহমেদ উল হক রানা। নতুন কমিটির প্রধান উপদেষ্টা হলেন প্রকৌশলী ডক্টর জাহিদ হাসান। অন্যরা হলেন ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, প্রভাষক রেজাউল করিম ও কালের কণ্ঠ’র স্থানীয় প্রতিনিধি মাসুদ রানা। ঘোষিত কমিটির সভাপতি মুজিবুর রহমান রতন ও সাধারণ সম্পাদক শাকিব খান। সহসভাপতি নাহিদ সিদ্দিকী ও জান্নাতুল ফেরদৌস মায়া, যুগ্ম সম্পাদক শাকিল খান ও জুয়েল আহমেদ, সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন, সহসাংগঠনিক সম্পাদক ফাতেমা জুবায়ের তনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাকিব আহমেদ, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক তানজিলা, কোষাধ্যক্ষ মামুন আহমেদ, দপ্তর সম্পাদক আজমুল হোসাইন, সহদপ্তর সম্পাদক আসাদুল ইসলাম, ক্রীড়া সম্পাদক রনি আহমেদ, সহক্রীড়া সম্পাদক সবুজ হোসেন, সমাজকল্যাণ সম্পাদক মেহেদী হাসান, সহসমাজকল্যাণ সম্পাদক মিতু পারভীন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক টুম্পা রয়, সহসাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নূপুর সরকার, নারীবিষয়ক সম্পাদক কলি রানী, সহনারীবিষয়ক সম্পাদক শারমিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মেহেদী, সহতথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার। কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন জাহিদ হাসান, গোলাম রব্বানী, লক্ষ্মী রানী বর্মণ, আরিফুল ইসলাম, সাইফুল ইসলাম, শাহিবুল ইসলাম পিপুল, রোকাইয়া, তন্ময়, রাকিবুল, জীবন, তুহিন, আব্দুল মালেক, তালহা আবীর, রবিউল ইসলাম, বাচ্চু, নয়ন ও লিমন।

চাটমোহর উপজেলা

আব্দুল লতিফ রঞ্জু

শুভ কাজে সবার পাশে থাকার প্রত্যয়ে পাবনার চাটমোহর উপজেলায় শুভসংঘের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি চাটমোহর উপজেলা পরিষদ মিলনায়তনে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আনন্দঘন পরিবেশে এই কমিটি ঘোষণা করা হয়। মেহেদী হাসান সুজনকে সভাপতি ও আদর খানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে কমিটি ঘোষণা করেন শুভসংঘ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি ও কালের কণ্ঠ’র পাবনা জেলা প্রতিনিধি আহম্মেদ উল হক রানা। কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহসভাপতি এম এ আলিম আব্দুল্লাহ, সহসভাপতি রোজিনা খাতুন, সাংগঠনিক সম্পাদক ইউসুব মণ্ডল, সহসাংগঠনিক সম্পাদক শেখ সজিব, যুগ্ম সাধারণ সম্পাদক কাওসার আহম্মেদ ও সুমাইয়া মৌ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল মাজিদ, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক জাহাঙ্গীর আলম, কোষাধ্যক্ষ জুয়েল রানা, সহকোষাধ্যক্ষ হুমায়ুন আহম্মেদ সজিব, সমাজকল্যাণ সম্পাদক জাবের আল সিহাব, সহসমাজকল্যাণ সম্পাদক প্রিয়া সোলায়মান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাগর হোসেন, সহসাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শেখ মশিউর রহমান, দপ্তর সম্পাদক সাকিল হোসেন, সহদপ্তর সম্পাদক পলাশ কুমার, ক্রীড়া সম্পাদক মেহেদী হাসান মুন্না, সহক্রীড়া সম্পাদক শামীম হাসান, নারীবিষয়ক সম্পাদক ঋতু কর্মকার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনিছুর রহমান, সহতথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহীনুর রহমান শাহীন।

কমিটির উপদেষ্টারা হলেন আব্দুল লতিফ রঞ্জু, ইঞ্জিনিয়ার মো. ওসমান গনি, নূরে আলম মঞ্জু, শাহীন রহমান ও জেমান আসাদ।

টঙ্গী থানা কমিটি

মাহবুবুল আলম 

মাস্ক বিতরণের মাধ্যমে যাত্রা শুরু করেছে শুভসংঘ গাজীপুর জেলার টঙ্গী থানা কমিটি। ২৩ সদস্যবিশিষ্ট কমিটির সভাপতি আবু সালেহ মুসা ও সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন ওবাইদুল ইসলাম রাসেল। নতুন কমিটি ঘোষণা করেন কালের কণ্ঠ’র গাজীপুরের নিজস্ব প্রতিবেদক শরীফ আহমেদ শামীম। টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ মিলনায়তনে অতিথি ছিলেন অধ্যক্ষ অধ্যাপক মো. আলাউদ্দিন মিয়া। এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা শুভসংঘের ইমরান হোসেন, টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের স্কুল শাখার সহকারী প্রধান শিক্ষক মাহবুবুল আলম, মো. আবু জাফর আহমেদ ও মো. মাহফুজ। নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি ইনজামামউল হক তুষার ও সুলাইমান অপু, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ও মো. সেলিম আহসান পাখি, সাংগঠনিক সম্পাদক কুতুবুল ইসলাম রাজন ও সহসাংগঠনিক সম্পাদক নুসরাত জাহান নওরীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাসনিম জাহান নওশীন, অর্থ সম্পাদক জান্নাত আলম এশা, দপ্তর সম্পাদক মো. ইমাম হোসাইন, সহদপ্তর সম্পাদক মো. বাপ্পি, আইনবিষয়ক সম্পাদক মো. শামীম, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক জাহিদ হাসান, ক্রীড়াবিষয়ক সম্পাদক মো. মেহেদি হাসান, অনুষ্ঠানবিষয়ক সম্পাদক রেশমা খাতুন, কার্যকরী সদস্য মো. ত্বাহা ইয়াসিন, মো. আমজাদ হোসেন, সুলতানা রাজিয়া, হুমাইয়ারা আনজুম নিসা, ফাহিম আল মামুন, মাহতাব হোসাইন, মো. মোমিন হোসাইন ও সাজ্জাদুল মারুফ। কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন অধ্যক্ষ অধ্যাপক মো. আলাউদ্দিন মিয়া, মাহবুবুল আলম ও মো. আবু জাফর আহমেদ।

কাউনিয়া উপজেলা

রুমা রানী

কাউনিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে গত ৮ জুলাই আয়োজিত অনুষ্ঠানে ৪১ সদস্যের শুভসংঘের কমিটি গঠন করা হয়। শামীম হোসেনকে সভাপতি ও মোসলেম উদ্দিকে সাধারণ সম্পাদক করে গঠিত নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি মোহন চন্দ্র বর্মণ ও আবু সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন ও অনামিকা রায়, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক তারাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আসাদুজ্জামান দুর্জয়, সহপ্রচার সম্পাদক আশিকুর রহমান এটম, কোষাধ্যক্ষ মিজানুর রহমান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রুমা রানী, সমাজকল্যাণ সম্পাদক আনোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক সম্রাট হোসেন, নারীবিষয়ক সম্পাদক শাহানাজ পারভীন সাথী। কমিটির অন্য সদস্যরা হলেন—সাগরিকা আক্তার রুমা, তাইজুল আহমেদ, মিতু আক্তার, সাইফুল ইসলাম, নিতিশ কুমার মিত্র, সুমন আহমেদ, এবাদত আলী, রুবেল মিয়া, রাজু মিয়া, পল্লবী রানী, মিনহাজুর রহমান প্রমুখ।

সাঘাটা উপজেলা

লতা সরকার

গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলায় শুভসংঘের কমিটি গঠন করা হয়েছে। আরফিন আলম সানি সভাপতি ও ফয়সাল আহমেদ শান্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কমিটির অন্যরা হলেন সহসভাপতি মো. পারভেজ ও আশিকুজ্জামান সোহাগ, সহসম্পাদক আফরিন রিমি, সাংগঠনিক সম্পাদক নাজমুল মোল্লা, সহসাংগঠনিক সম্পাদক রাজিয়া আক্তার ইতি ও মহসিন আলী, অর্থবিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন, প্রচার সম্পাদক মো. সাইদুর রহমান, নারীবিষয়ক সম্পাদক রাজিয়া আক্তার রশনী, ক্রীড়াবিষয়ক সম্পাদক ফিরোজ আহমেদ রাফি, সহক্রীড়াবিষয়ক সম্পাদক জসীম উদ্দিন ও শুভ সরকার, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক রায়হান কবির, সহশিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ফরহাদ সরকার। কার্যকরী সদস্য কামরুল হাসান, মাহমুদ হাসান রিপন, জামিল হোসেন, রাকিবুল হাসান নিরব, নূর আলম, আতিকুর রহমান আতিক, নুর মোহাম্মদ, তৌফিক ওমর হিমন, মানিলা নিশা, নাজমুল হুদা পলাশ ও মাহবুর ইসলাম মোহন।

 

খুলনায় সভাপতি বিপুল সম্পাদক সাঈদ

নাফিজ ইকবাল

কালের কণ্ঠ শুভসংঘ খুলনা জেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। বিপুল কান্তি চৌধুরীকে সভাপতি ও মো. আবু সাঈদ খানকে সাধারণ সম্পাদক করে নবগঠিত কমিটির অন্যরা হলেন সহসভাপতি অপু সরকার, দয়াল কৃষ্ণ সানা, সৈয়দ সালমান জামান রাজ, শেখ মাহমুদ হাসান তুহিন, শেখ মো. রাসেল, দেবব্রত মণ্ডল, কাজী মাহবুব রহমান, বাঁধন হালদার, মো. রেজাউল করিম সাগর খান, দেবাশীষ জোদ্দার, মণিশঙ্কর মণ্ডল, শিমুল দেবনাথ, নজির আহম্মেদ, মো. হাছিবুর রহমান আসিফ, যুগ্ম সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র দাশ, রাজীব সরকার রাহুল, মুহাইমিনুল ইসলাম মাহিন, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল কাদের সুমন, ইদ্রিস আলী জোয়ার্দ্দার, অনুপম মণ্ডল, দপ্তর সম্পাদক মো. আবু রায়হান খান, উপদপ্তর সম্পাদক সুজিত সরকার, প্রচার সম্পাদক শেখ নাফিজ ইকবাল নাঈম, উপপ্রচার সম্পাদক সৌরভ মণ্ডল, কোষাধ্যক্ষ মো. ইয়াছিন আরাফাত, নারীবিষয়ক সম্পাদক আয়শা আক্তার কেয়া, ক্রীড়া সম্পাদক ইমরান হোসাইন, উপক্রীড়া সম্পাদক সিদ্ধার্থ সরকার, সাহিত্য সম্পাদক বিশ্বজিৎ বিশ্বাস, উপসাহিত্য সম্পাদক বিপ্লব সানা, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কৃষ্ণেন্দু দত্ত, উপত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক অমৃত মণ্ডল, সহসম্পাদক তমা দাশ, চিরঞ্জিত সরকার, সুরেশ মণ্ডল, রঞ্জন মণ্ডল, দবির মোল্লা, সুমন রায়, পার্থ দাশ, পল্লব রায়, সদস্য উত্তম মণ্ডল, জাকারিয়া রাব্বি, ভবেশ চন্দ্র বৈরাগী, শুভদীপ্ত মণ্ডল, অভিজিৎ সরকার রাহুল, জয়ন্ত সরদার, বৃতি সরকার, রাহাদ মাহমুদ ও মাইকেল রায়। নবগঠিত কমিটির বন্ধুরা শুভসংঘের মাধ্যমে দেশসেবার দৃপ্ত শপথ নিয়েছেন।



সাতদিনের সেরা