kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

শুভসংঘের নতুন কমিটি

সুন্দর সমাজ গড়ার প্রত্যয়

চন্দনাইশ উপজেলা

এস এম মহিউদ্দিন   

১৯ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



সুন্দর সমাজ গড়ার প্রত্যয়

সুন্দর সমাজ গড়ার দৃঢ় প্রত্যয়ে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় শুভসংঘের নতুন কমিটি গঠন করা হয়েছে। গত ১২ জুন নগরীর নাসিরাবাদে চট্টগ্রাম রিজিওনাল রিহ্যাব কার্যালয়ে নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত সভাপতি জাহেদুল ইসলাম জাহির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক উত্তম বিশ্বাসের সঞ্চালনায় সভার প্রধান অতির্িথ ছিলেন উপদেষ্টা পরিষদের প্রধান আবদুল কৈয়ূম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা আব্দুল আলীম, এস এম মহিউদ্দিন, শুভসংঘ বৃহত্তর চট্টগ্রাম শাখার সভাপতি রিয়াজুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এ বি এম ইকবাল হায়দার, সিনিয়র সহসভাপতি তানভীর আহমেদ চৌধুরী, সিনিয়র সদস্য মো. কাউছার আলম প্রমুখ।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহসভাপতি শাহেদুল আলম, সহসভাপতি তানভীর আহমেদ সিদ্দিকী ও মো. সাইফুদ্দীন, যুগ্ম সম্পাদক নাঈমা খানম শাপলা ও আবিদ বিন হারুন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম চৌধুরী বাবু, সহসাংগঠনিক সম্পাদক দিলরুবা তাসনু, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এস এম ওয়াহিদুর রহমান (রনি), স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মো. ইলিয়াছ, দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, কোষাধ্যক্ষ মো. শফিউল হোসাইন, শিক্ষাবিষয়ক সম্পাদক আব্দুল আলীম সিফাত, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুকান্ত মিত্র, নারীবিষয়ক সম্পাদক নয়ন আক্তার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ নেজাম উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. আবু হানিফ, ধর্মবিষয়ক সম্পাদক মো. মিজানুর রহমান, সমাজকল্যাণ সম্পাদক মো. মহিউদ্দিন, ক্রীড়া সম্পাদক মো. আরমান উদ্দিন, মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক তাওসীফ আবিদ, পাঠচক্রবিষয়ক সম্পাদক শাহনাজ মোর্শেদ চৌধুরী, পরিবেশবিষয়ক সম্পাদক শ্রীধাম চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মো. মামুনুর রহমান। কার্যনির্বাহী সদস্যরা হলেন মো. সাইফুল ইসলাম (মিটন), এস এম সোয়েব, অসীম মহাজন, রিমন ধর, মো. শহিদুল ইসলাম ও তাহমিদুর রহমান চৌধুরী। কৈয়ূম চৌধুরী বলেন, ‘সুন্দর সমাজ গঠনে সবাইকে একযোগে কাজ করতে হবে। আমরা সবাই সমাজসেবক—এই চিন্তা মাথায় নিয়ে আত্মশুদ্ধির মাধ্যমে শুভ কাজে সবাই এগিয়ে এলে পরিবর্তন সম্ভব। শুভসংঘ দেশের সবচেয়ে বড় সামাজিক সংগঠন। এই প্ল্যাটফর্মে থেকে সমাজের উন্নয়নে কাজ করবে তরুণ প্রজন্ম। তারাই গড়বে সোনার বাংলাদেশ।’

সখীপুর উপজেলা

শাকিল আনোয়ার

কালের কণ্ঠ শুভসংঘ সখীপুর উপজেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি স্থানীয় ধানসিঁড়ি রেস্টুরেন্টে কমিটি গঠনের শুরুতেই সুমন আহমেদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন কামরুল হাসান আজাদ, তারেক কিবরিয়া সজীব, তারিফ ইহসান আকাশ, রেজভী সিকদার শান্ত, রেজাউল সিকদার প্রমুখ। বক্তারা নতুন উদ্যমে শুভসংঘকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

পরে সুমন আহমেদ সূর্য্যকে সভাপতি ও রেজভী সিকদার শান্তকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়। কমিটির উপদেষ্টা শাকিল আনোয়ার, তারেক কিবরিয়া সজীব, আলীম মাহমুদ জুনিয়র, কামরুল হাসান আজাদ, হাবিবুর রহমান ইমন ও তারিফ ইহসান আকাশ। অন্য সদস্যরা হলেন সহসভাপতি শীতল আহমেদ রাজীব, সাইফুল ইসলাম শিহাব ও ইসতিয়াক আহমেদ সুমন, যুগ্ম সম্পাদক রেজাউল সিকদার, মঞ্জুরুল ইসলাম মিলন ও শেখ শাহরিয়ার অনিক, সাংগঠনিক সম্পাদক শাকিবুল হাসান, সহসাংগঠনিক সম্পাদক শাহীন আল-মামুন, সোহাগ আহমেদ ও সিকদার সুজন আহমেদ, প্রচার সম্পাদক মাহমুদুল হাসান মারুফ, দপ্তর সম্পাদক নাহিদ হাসান অন্তর, ধর্মবিষয়ক সম্পাদক কামাল সিকদার, অর্থ সম্পাদক সাহেদ আহমেদ অনিক, নারীবিষয়ক সম্পাদক নীলিমা নির্ভুল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শাকিব আল-হাসান, আপ্যায়ন সম্পাদক অনন্য অপরাহ্ন, পাঠচক্র সম্পাদক তারেক সিদ্দিকী ও ক্রীড়া সম্পাদক আকাশ সরকার।

কার্যকরী সদস্যরা হলেন মিয়া ফাহাদ, মাহবুব হাসান মেহেদী, বাহারুল ইসলাম পিয়াস, মোক্তাদীর মিলন, সাগর সিকদার, জিহাদ আল রাজী, ইলিয়াস হাসান, ওয়ালী শুভ, ফিদেল সিকদার, মারুফ হাসান, আসিফ আহমেদ, প্রিতম কর্মকার, জয়নুল আবেদীন, হাসান ইবনে মুজিব, খন্দকার সোহেল, চৈতী ও শাম্মী শিলা। সম্মানিত সদস্যরা হলেন মাকসুদা আফরিন মনি, সানজিদা শারমিন, হাসনা হেনা মিতু, সোনিয়া আক্তার মুমু, ফারহানা ঝিনুক রিতু, সালমা আক্তার নূপুর, আফসানা হ্যাপী, খন্দকার শান্তা ও তানভীর শাহরিয়ার।

দামুড়হুদা উপজেলা

হাবিবুর রহমান

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় শুভসংঘের নতুন কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি স্বাস্থ্যবিধি মেনে দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের সভাকক্ষে এ উপলক্ষে একটি সভার আয়োজন করা হয়। কালের কণ্ঠর দামুড়হুদা প্রতিনিধির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কালের কণ্ঠর চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি মানিক আকবার, সদর উপজেলা শুভসংঘের সভাপতি বদর উদ্দীন ও অ্যাডভোকেট সাজাহান আলি।

সর্বসম্মতিক্রমে ইসমাইল হোসেনকে সভাপতি ও মাকসুদুর রহমান রতনকে সাধারণ সম্পাদক করে গঠিত উপজেলা কমিটির উপদেষ্টারা হলেন মো. হাবিবুর রহমান, অধ্যক্ষ কামাল উদ্দীন, আবু হেনা মোহাম্মদ জামাল শুভ, শফিউল কবির ইউসুফ ও ফজলুল হক। কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি আছমত আলী ও হাজী আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ও আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক আবুবকর, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহাজালাল বাবু, কোষাধ্যক্ষ নওশাদ আলী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল আলিম, সমাজকল্যাণ সম্পাদক আবু বকর, ক্রীড়া সম্পাদক এস এম লিটন, নারীবিষয়ক সম্পাদক সেলিনা আক্তার, কার্যকরী সদস্য জান মোহাম্মদ, শফিউল আজম, মাহাতাব উদ্দীন, বশির আহাম্মেদ, ইউসুফ আলী, শাখাওয়াত হোসেন, আক্তারুজ্জামান, জামিরুল ইসলাম, আমিনুল ইসলাম সন্টু, মোমিনুল ইসলাম ও মোহাম্মদ আলী। সবশেষে ভালো কাজ করে শুভসংঘের কর্মকাণ্ডকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন সদস্যরা।

কাহারোল উপজেলা

মো. রাসেল ইসলাম

মাদকমুক্ত সমাজ গড়ার অঙ্গীকার নিয়ে দিনাজপুরের কাহারোল উপজেলায় কালের কণ্ঠ শুভসংঘের যাত্রা শুরু হয়েছে। সম্প্রতি শুভসংঘ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে কাহারোল উপজেলায় শুভসংঘের এই নতুন কমিটি গঠন করা হয়। এলিনা ইসলামকে আহ্বায়ক ও মিনাল দেবনাথকে সদস্যসচিব করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন মোসাদ্দেক হোসেন, সুমাইয়া, পাপড়ি দেবনাথ, রিতু মনি ও মানিক হোসেন। এ ছাড়া সুকুমার রায়কে কালের কণ্ঠ শুভসংঘ কাহারোল উপজেলা শাখার উপদেষ্টা করা হয়।

কমিটি গঠনে উপস্থিত ছিলেন কালের কণ্ঠর দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, শুভসংঘ দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. রাসেল ইসলাম, শুভসংঘ বীরগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা সোহেল আহমেদ, সহসাধারণ সম্পাদক প্রদীপ রায় প্রমুখ।



সাতদিনের সেরা