kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

পীরগঞ্জে গুণীজন সম্মাননা

আহসান হাবীব   

১০ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পীরগঞ্জে গুণীজন সম্মাননা

‘শুভ কাজে সবার পাশে’ স্লোগানকে ধারণ করে রংপুরের পীরগঞ্জে কালের কণ্ঠ শুভসংঘের নতুন কমিটি গঠন করা হয়েছে। খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ মিলনায়তনে গত ২১ মার্চ দুপুরে আয়োজিত অনুষ্ঠানে ৩৫ সদস্যের কমিটি গঠন করা হয়। এ উপলক্ষে চার গুণীজনকে সম্মাননা দেওয়া হয়। নবগঠিত কমিটির বন্ধুরা ভালো কাজের সঙ্গে থাকার প্রত্যয় ব্যক্ত করে সমাজের নানা অসংগতি দূর করার অঙ্গীকার করেন। সম্মাননা পাওয়া গুণীজনরা হলেন—উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, সরকারি শাহ আব্দুর রউফ ডিগ্রি কলেজের অধ্যক্ষ রাশেদুন্নবী চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান সরকার ও একজন সফল বাবা আব্দুর রাজ্জাক। অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তাঁরা বলেন, কালের কণ্ঠ শুভসংঘ এখন দেশের একটি বৃহত্তর সামাজিক সংগঠনে পরিণত হয়েছে। তারা ভালো ভালো কাজ করছে। এর সঙ্গে যারা থাকবে, তারা কখনো খারাপ কাজের সঙ্গে জড়িত হতে পারে না। শুভসংঘের পীরগঞ্জ শাখার একঝাঁক তরুণ নানা অসংগতি দূর করাসহ সামাজিক কর্মকাণ্ডে অংশ নেওয়ার একটি ভালো জায়গা পেল।

খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভসংঘের কর্মকাণ্ড সম্পর্কে আলোকপাত করেন কালের কণ্ঠের রংপুর ব্যুরোপ্রধান ও কেন্দ্রীয় শুভসংঘের জ্যেষ্ঠ সহসভাপতি স্বপন চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শুভসংঘ রংপুর জেলা শাখার শুভ আহমেদ, রোকসানা খাতুন, শুভ রায় চৌধুরী, মিন্টু মিয়া ও হাসান আলী হিমু।

পরে আহসান হাবীবকে সভাপতি ও রিমা আক্তারকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যবিশিষ্ট শুভসংঘের পীরগঞ্জ শাখা গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন—সহসভাপতি রুজবেল মিয়া ও অমিত হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া আক্তার ও আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুবেল আহম্মেদ, সহসাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম শাকিল ও ফরহাদ মুসা, দপ্তর সম্পাদক ফারজুল ইসলাম, সহদপ্তর সম্পাদক ফিরোজ মোহাম্মদ ও ইকবাল আহম্মেদ, কোষাধ্যক্ষ আব্দুল বাতেন, সহ-কোষাধ্যক্ষ সুমাইয়া আক্তার, প্রচার সম্পাদক মিলাদুন্নবী মিলন, সহপ্রচার সম্পাদক জেমস সরকার, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সহ-তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক নুর মোহাম্মাদ শাহ, ক্রীড়াবিষয়ক সম্পাদক শাকিল আহম্মেদ, সহ-ক্রীড়াবিষয়ক সম্পাদক সাহারুল ইসলাম, নারীবিষয়ক সম্পাদক চাঁদনী সরকার, সহ-নারীবিষয়ক সম্পাদক শামীমা আক্তার, ধর্মবিষয়ক সম্পাদক শরীয়ত উল্লাহ এবং কার্যকরী সদস্যরা হলেন—মাহিদুল মণ্ডল, রিয়াল মিয়া, রিপন আহম্মেদ, সোহেল রানা, হাসান সরকার, বিলাস মণ্ডল, সাবিরুল ইসলাম, রাজ রনি, আরিফুল ইসলাম, মিসবাউল ইসলাম সাদিক, সুলতান মাহমুদ ও তাজমুল হোসাইন। এ ছাড়া কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন মিজানুর রহমান জীবন ও জুলফিকার হুমায়ুন।