kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

শুভ কাজের মাধ্যমে শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু

গঙ্গাচড়ায় প্রতিবন্ধীকে হুইলচেয়ার প্রদান

জাকিউল আলম স্বপন   

১৭ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



গঙ্গাচড়ায় প্রতিবন্ধীকে হুইলচেয়ার প্রদান

শুভ কাজের মাধ্যমে রংপুরের গঙ্গাচড়ায় শুভসংঘের নতুন কমিটির পথচলা শুরু হয়েছে। একজন বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিকে হুইলচেয়ার প্রদানের মাধ্যমে গত ৭ অক্টোবর যাত্রা শুরু করে গঙ্গাচড়া উপজেলা কমিটি। ২৯ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যরা ভালো কাজের সঙ্গে থাকার প্রত্যয় ব্যক্ত করে বলেন, ‘শুভসংঘ এখন সারা দেশের সবচেয়ে বড় সামাজিক সংগঠন। আমরা এর সদস্য হতে পেরে আনন্দিত। এই প্ল্যাটফর্মের মাধ্যমে আমরা সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াব। সব ধরনের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার থাকব।’

কমিটি গঠন অনুষ্ঠানে অতিথি ছিলেন গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার। তিনি বলেন, শুভসংঘ শুভ কাজের মানুষদের সংগঠন। এই সংগঠনের সদস্যরা সব সময় ভালো কাজে নিজেকে নিয়োজিত রাখে। তারা কখনো খারাপ কাজ করতে পারবে না।

গঙ্গাচড়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখের মিয়ার সভাপতিত্বে এবং জাকিউল আলমের উপস্থাপনায় শুভসংঘের কর্মকাণ্ড সম্পর্কে আলোকপাত করেন কালের কণ্ঠ’র রংপুর ব্যুরোপ্রধান ও কেন্দ্রীয় শুভসংঘের সিনিয়র সহসভাপতি স্বপন চৌধুরী। উপস্থিত ছিলেন গঙ্গাচড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আল সুমন, রংপুর জেলা শুভসংঘের সভাপতি ইরা হক, সাংগঠনিক সম্পাদক ফারজানা সিদ্দিকা রাসু, গঙ্গাচড়া সরকারি কলেজ শুভসংঘের সভাপতি আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক নবকৃষ্ণ সরকার, জেলা শুভসংঘের রোকসানা খাতুন, আরমানুল হক আরমান ও সাদেকুল ইসলাম।

পরে খায়রুল ইসলাম মিলনকে সভাপতি এবং মো. রায়হানকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্যবিশিষ্ট শাখা কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন সহসভাপতি মেরাজুল ইসলাম ও ভারত রায়, যুগ্ম সম্পাদক পল্লব চন্দ্র ও মো. মিল্লাত মিয়া, সাংগঠনিক সম্পাদক তুহিন ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক বিঞ্চু চন্দ্র রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক অনামিকা রিতু, কোষাধ্যক্ষ শারমিন সুলতানা বৃষ্টি, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মিরান আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক রিফাত হোসেন, ক্রীড়া সম্পাদক প্রান্ত কুমার সরকার, নারীবিষয়ক সম্পাদক আয়শা সিদ্দিকা মনীষা, সহ-নারীবিষয়ক সম্পাদক মুন্নি আক্তার, তথ্য ও যোগাযোগ সম্পাদক মোরশেদুল ইসলাম, দপ্তর সম্পাদক শাফিন মিয়া এবং বন্ধুবিষয়ক সম্পাদক সুজন মিয়া। কার্যকরী সদস্যরা হলেন শাকিল আহমেদ, নূরুন্নবী ইসলাম নূর, পাভেল মিয়া, রাসেদুজ্জামান, অন্তর রায়, সুকুর রানা, মেহেদী হাসান সুরুজ, রাকিবুল রাঙ্গা, আসিফ বাবু, মো. ফুয়াদ ও নাসরিন জাহান স্মৃতি। কমিটির উপদেষ্টারা হলেন আখের মিয়া, আব্দুল্লাহ আল সুমন, আজিজুল ইসলাম, আব্দুল বারী স্বপন ও জাকিউল আলম স্বপন।

মন্তব্য



সাতদিনের সেরা