kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

খাবার নিয়ে অসহায় মানুষের পাশে শুভসংঘ

৬ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



খাবার নিয়ে অসহায় মানুষের পাশে শুভসংঘ

শুভসংঘ পাবনা জেলা কমিটির উদ্যোগে কর্মহীন হয়ে পড়া অর্ধশতাধিক পরিবারে ঈদ উপহার

করোনার প্রভাবে সারা দেশ এখন অনেকটাই স্থবির হয়ে আছে। কর্মহীন সুবিধাবঞ্চিত অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে অনেক সংগঠন কিংবা ব্যক্তি। ব্যতিক্রম নয় শুভসংঘও। সারা দেশের ১০ লাখ শুভসংঘ বন্ধু মানুষের পাশে দাঁড়াতে কাজ করে যাচ্ছেন।

পাবনা

আহমেদ উল হক রানা

করোনায় কর্মহীন হয়ে পড়া অর্ধশতাধিক পরিবারে ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা প্রদান করেছে শুভসংঘ পাবনা জেলা কমিটি। পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, পাবনা প্রেস ক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমান, সাউথইস্ট ব্যাংক পাবনা শাখার শাখাপ্রধান আলী হায়দার, শুভসংঘ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি আহমেদ উল হক রানা, পাবনা জেলা কমিটির সভাপতি শিশির ইসলাম, সাধারণ সম্পাদক আল আমিন হোসেন লিমনসহ সংগঠনের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। ঈদ উপহার হিসেবে প্রতিটি পরিবারকে চাল, ডাল, তেল, লবণ, চিনি, সেমাই এবং আটা প্রদান করা হয়।

নরসিংদীর রায়পুরায় শুভসংঘের উদ্যোগে খাবার বিতরণ

মো. আব্দুল কাদির

নরসিংদীর রায়পুরায় শুভসংঘের উদ্যোগে ইফতারি বিতরণ করা হয়েছে। উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নে ৭টি মসজিদের ইমাম, মোয়াজ্জিনসহ শতাধিক মুসল্লির মাঝে এই ইফতারি বিতরণ করা হয়।

করোনাভাইরাসের কারণে কষ্টে থাকা এসব মানুষ ইফতারি পেয়ে শুভসংঘের সদস্যদের ধন্যবাদ জানান। উপস্থিত ছিলেন বাঁশগাড়ি ইউনিয়নের মো. হোসেন আলী সরকার, চরমেঘনা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল, উপজেলা শুভসংঘের সাধারণ সম্পাদক রহমত উল্লাহ্ সরকার, আইনবিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী, ওবাইদুল্লাহ, ইয়াছিন প্রমুখ।

উলিপুর

রোকনুজ্জামান মানু

শুভসংঘ উলিপুর উপজেলা শাখার উদ্যোগে ১০০ অসহায় দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। উলিপুর বণিক সমিতি কার্যালয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিবির এডিসি আহসান খানের আর্থিক সহায়তায় এসব পরিবারের মাঝে সেমাই, ময়দা, চিনি, গুঁড়া দুধ ও সাবান বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন শুভসংঘ উলিপুর শাখার উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ, কমরেড দেলওয়ার হোসেন, সভাপতি নুরে আলম সিদ্দিকী, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান মানু, সহসভাপতি মাসুম করিম, নুর আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জরীফ উদ্দিন, ক্রীড়াবিষয়ক সম্পাদক ফিরোজ শাহী, সন্দীপ কুমার প্রমুখ।

পঞ্চগড়

লুত্ফর রহমান

করোনা পরিস্থিতিতে অসহায় হয়ে পড়েছে পঞ্চগড়ের কয়েক লাখ মধ্যবিত্ত পরিবার। শুভসংঘের বন্ধুরা নিজেরা যে যার সামর্থ্য মতো চাঁদা দিয়ে ঈদুল ফিতরে এই অসহায় মানুষগুলোর মুখে হাসি  ফোটানোর জন্য ঈদ উপহার দেওয়ার উদ্যোগ নেন। বাজার থেকে খাদ্যসামগ্রী কিনে নিজেরাই প্যাকেট করে জেলা শহরের কামাতপাড়াসহ কয়েকটি এলাকার অসহায় মধ্যবিত্ত পরিবারে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী তুলে দেন তাঁরা।  প্রতি প্যাকেটে পোলাওয়ের চাল, মুড়ি, সেমাই, ডাল, তেল, চিনি, গুঁড়া দুধ, নুডলস ও সুগন্ধি সাবান দেওয়া হয়।

শুভসংঘ পঞ্চগড় জেলা শাখার সভাপতি ফিরোজ আলম রাজিবসহ অন্য বন্ধুরা এই শুভ কাজে অংশ নেন। ঈদের আগের দিন ওই সব পরিবারে মাংস সরবরাহ করা হয় বলেও জানিয়েছেন শুভসংঘের বন্ধুরা।

রাজবাড়ী

শুভসংঘ রাজবাড়ী শাখার নারীবিষয়ক সম্পাদক সহকারী শিক্ষক গুলশান আরা মোস্তফা মিতা রিকশায় করে গিয়ে একাই ৩০০ পরিবারে খাদ্য সহায়তা প্রদান করেন।

শুভসংঘ খুলনা জেলা কমিটির উদ্যোগে ইফতারি বিতরণ

খুলনা

গৌরাঙ্গ নন্দী

সুন্দরবনসংলগ্ন খুলনার কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশী ইউনিয়নে শুভসংঘ খুলনা জেলা কমিটির উদ্যোগে অসচ্ছল পরিবারের মাঝে ইফতারি বিতরণ করা হয়েছে। অর্ধশতাধিক অসচ্ছল পরিবারের মাঝে এ ইফতারি বিতরণ কাজে উপস্থিত ছিলেন শুভসংঘ খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ খান, সদস্য মামুন কবির, সাইফুর রহমান, বিশ্বজিত বিশ্বাস, চঞ্চল সরদার, আকবার আলী, রিয়াজ হোসেন, তাজমুল খান, মুজাহিদ, আবু রায়হান খান, সোহেল আমিন প্রমুখ।

তারাকান্দা

সায়েম আকন্দ

শুভসংঘ, তারাকান্দা উপজেলা শাখার নিজস্ব অর্থায়নে অর্ধশতাধিক অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে সেমাই, চিনি, আটা, সাবান এবং কয়েকজন এতিমকে ঈদবস্ত্র প্রদান করা হয়েছে। তারাকান্দা উপজেলা পরিষদে আয়োজিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদের পিএস হাবিবুর রহমান হাবিব, তারাকান্দা উপজেলা শুভসংঘ শাখার শাওন কিশোর ধর ও অ্যাডভোকেট মাহফুজুর রহমান চৌধুরী সনি এবং সায়েম আকন্দ। বিতরণ কার্যক্রমে সহযোগিতা করেন উপজেলা শাখার সহসভাপতি মাহমুদুল হাসান, ক্রীড়া সম্পাদক মুবীন, সদস্য তুষার, রাফি, কাফি, রাকিবুল, হিমেল, মোনালিসা, শ্রাবন্তী, অন্তর প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা