kalerkantho

সোমবার । ২২ আষাঢ় ১৪২৭। ৬ জুলাই ২০২০। ১৪ জিলকদ  ১৪৪১

বগুড়ায় করোনাভাইরাস সচেতনতা সভা

লিমন বাসার   

৪ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় করোনাভাইরাস সচেতনতা সভা

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সভার আয়োজন করে বগুড়া জেলা শুভসংঘ

করোনাভাইরাস সম্পর্কে নিজে জানি এবং অন্যকে সচেতন করি স্লোগানে সামাজিক দূরত্ব বজায় রেখে সচেতনতা সভার আয়োজন করেছে বগুড়া জেলা শুভসংঘ। নিজে বিস্তারিত না জানলে অন্যকে সচেতন করা সম্ভব নয় এবং একটি ভুলে  হতে পারে মহামারি। বগুড়া শুভসংঘের বিভিন্ন শাখার দায়িত্বপ্রাপ্তরা সভায় উপস্থিত ছিলেন। শুরুতেই কালের কণ্ঠ বগুড়া অফিসের পাশে নির্দিষ্ট একটি স্থানকে আগে থেকেই জীবাণুমুক্ত করে নেওয়া হয়। এরপর সভায় অংশগ্রহণকারী সবাইকে হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে ও শরীরে জীবাণুনাশক স্প্রে করে নিরাপদ করে নেওয়া হয়। সভায় অংশগ্রহণকারীদের চেয়ার কমপক্ষে ৩ ফুট দূরে দুরে রাখা হয়।

সারা পৃথিবীতে যখন কভিট-১৯ মহামারি আকার ধারণ করেছে তখন শুভসংঘ বগুড়া জেলা শাখার এই আয়োজন সতর্কতামূলক প্রচারণায় সহায়ক হবে বলে উপস্থিত সবাই অভিমত ব্যক্ত করেন। জেলা শাখার সভাপতি ডা. সিরাজুল হক ফাইনের সভাপতিত্বে অতিথি ছিলেন শুভসংঘ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি এবং কালের কণ্ঠ বগুড়া ব্যুরো প্রধান লিমন বাসার। সঞ্চালনা করেন শুভসংঘ বগুড়া জেলার সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ। উপস্থিত ছিলেন প্রবীণ সদস্য হাকিম আব্দুল কাদের, ঠান্ডা আজাদ, আবু তালেবুল হাসান, রফিকুল আলম, ফারুক কামাল, জিয়াউর রহমান, তরিকুল ইসলাম, ফাতেমা জান্নাত তান্নি, নিশাদ মুশতারি রুমা, রাকিব আহমেদ শুভ, আব্দুর রহিম, রোমানা ইয়াসমিন রুমি, মাবিয়া হোসাইন বিন্তু, তাসনিয়া রিতু, সিয়াম, মৌমিতা, রব্বানিসহ শুভসংঘের সদস্যরা।

সবাইকে করোনা নিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের বিভিন্ন পরামর্শমূলক হ্যান্ডনোট বিতরণ করা হয়। সেখানে কী করা যাবে আর কী করা যাবে না সে ব্যাপারে বিস্তারিত তথ্য দেওয়া ছিল। করোনাভাইরাস নিয়ে সচেতনতায় সবাই আলোচনায় অংশগ্রহণ করেন। নিজ নিজ দায়িত্বে নিজ পরিবার ও সবাইকে নিরাপদ রাখতে শুভসংঘের প্রতিটি সদস্য কাজ করার অঙ্গীকার করেন।

মন্তব্য