kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

চকরিয়া উপজেলা

দুস্থদের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে শুভসংঘের ত্রাণ

ছোটন কান্তি নাথ   

৪ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



দুস্থদের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে শুভসংঘের ত্রাণ

করোনাভাইরাসে ঘরবন্দি শ্রমজীবী মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেন চকরিয়া শুভসংঘের বন্ধুরা

বিশ্বব্যাপী মহামারি হয়ে ওঠা করোনাভাইরাসের কারণে এখন ঘরবন্দি শ্রমজীবী মানুষ। কর্মহীন হয়ে পড়েছে তারা। দরিদ্র রিকশাচালক, ইজি বাইক (টমটম) চালকসহ দিনমজুর শ্রেণির মানুষ বেশি বেকায়দায় পড়েছে। এ অবস্থায় তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন চকরিয়া শুভসংঘের বন্ধুরা। এই মানুষগুলো যেন অনাহারে না থাকে সে জন্য গত ৩১ মার্চ শুভসংঘ চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে ত্রাণ কার্যক্রম চালানো হয়েছে। পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ছাড়াও উপজেলার সাহারবিল, বরইতলী, বদরখালী, লক্ষ্যারচর, ফাঁসিয়াখালীর হাজিয়ান ও দিগরপানখালীসহ বিভিন্ন এলাকার ১৩০টি পরিবারের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হয়। এ সময় প্রতি প্যাকেটে দেওয়া হয় চাল, ডাল, তেল, পেঁয়াজ, সাবান ইত্যাদি। শুভসংঘের বন্ধুরা এলাকাভিত্তিক এসব ত্রাণের প্যাকেট নিয়ে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেন। এ সময় পরিবারগুলো বেশ খুশিমনে এসব ত্রাণ গ্রহণ করে এবং শুভসংঘকে আন্তরিক ধন্যবাদ জানায়। ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন শাখা শুভসংঘের উপদেষ্টা জিয়াউদ্দিন জিয়া, আদনান রামীম, সভাপতি আবুল মাসরুর, জ্যেষ্ঠ সহসভাপতি বিপ্লব দাশগুপ্ত, সাধারণ সম্পাদক নয়ন চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ন সাধারণ সম্পাদক রনজয় দাশ, অর্থ সম্পাদক শামীমুল ইসলাম পাপেলসহ এ এইচ এম রায়হান, আমজাদ শাহরিয়ার জুয়েল, আপন শর্মা, সিরাজুল গণি ছোটন, আরফাত আল করিম রিমন, আজিজুল হক, সাদ উদ্দিন আল জাবিদ, আনিসুল ইসলাম ফারুকী, সুনীপ দাশ সৌরভ, দোলন দাশগুপ্ত, সৃজন দে, আবু আমের আজিজি সিফাত, রামপ্রসাদ দাশ কান্ত, মোস্তফা বিন লাবিব, আসমান ছিদ্দিকী মণি, নূর শাহরিয়ার প্রমুখ। শুভসংঘের এই ত্রাণ তহবিলে অনুদান প্রদান করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সদস্য নাছরুল কবির কায়েম (নিহাদ), ব্যবসায়ী মো. জকরিয়া চৌধুরী, কুমার দত্ত, আজিজুল হক, সুজিত দাশ, মো. ইমরান, ছোটন দাশ, চাকরিজীবী শ্রীদুল রঞ্জন দাশ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, ছাত্রনেতা মো. শওকত, পুলিশ কর্মকর্তা খাইরুল ওয়ারা রবিন, ছাত্রনেতা হুমায়ুন কবির চৌধুরী, শুভসংঘ কেন্দ্রীয় কমিটির জয়নাথ প্রমুখ।

বদলগাছীতে করোনাভাইরাসের কারণে কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে শুভসংঘ

মো. এমদাদুল হক দুলু

নওগাঁর বদলগাছীতে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ ও গরিব মানুষের মাঝে শুভসংঘের উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়েছে। ৩১ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় হাটখোলা বাজারের চা দোকানিসহ কর্মহীন হয়ে পড়া ৫২ জন দুস্থ অসহায়কে চাল, ময়দা, আলু, ডাল ও ওষুধ বিতরণ করা হয়। শুভসংঘ বদলগাছী শাখার সভাপতি সহকারী অধ্যাপক এস এম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ত্রাণ বিতরণ কাজ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা. আবু তাহির। বিশেষ অতিথি ছিলেন বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চীেধুরী জোবায়ের আহাম্মদ।

এ সময় উপস্থিত ছিলেন শুভসংঘের উপদেষ্টা বঙ্গবন্ধু সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ড. ফাল্গুনী চক্রবর্তী, প্রেস ক্লাবের সভাপতি এমদাদুল হক দুলু, শুভসংঘের সম্পাদক বঙ্গবন্ধু সরকারি কলেজের প্রভাষক উর্মিলা চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক মোসাদ্দেক হোসেন মুসা, হাটখোলা বাজার বণিক সমিতির সম্পাদক আল মাসুম, ডা. মাসুদ রানা, আব্দুস সালাম প্রমুখ।

এরপর কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব ত্রাণ পৌঁছে দেওয়া হয়। ত্রাণ বিতরণ অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন পাসপোর্ট ও ইমিগ্রেশন, ঢাকা-এর পরিচালক মো. ছাইদুর রহমান, ড. ফাল্গুনী চক্রবর্তী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জবির উদ্দিন, ডা. মাসুদ রানা ও হাটখোলা বাজার বণিক সমিতি।

ঈশ্বরদী উপজেলার আড়াই শ পরিবারের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেন শুভসংঘের বন্ধুরা

শেখ মেহেদী হাসান

করোনাভাইরাসের মহামারি প্রতিরোধে ঘরবন্দি দুস্থ অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন শুভসংঘ ঈশ্বরদী শাখার বন্ধুরা। শুভসংঘের উদ্যোগে ও মাদককে না বলুন (মানাব)-এর সার্বিক সহযোগিতায় দুস্থদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে খাবার। দুই দিনে ঈশ্বরদী উপজেলার আড়াই শ পরিবারের মধ্যে চাল, ডাল, আলুসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেওয়া হয়েছে। শুভসংঘ ঈশ্বরদী শাখার আহবায়ক ও মানাবের সভাপতি মাসুম পারভেজ কল্লোল জানান, দেশে করোনাভাইরাসের জন্য যত দিন সমাজের দুস্থ ও শ্রমজীবী মানুষ কাজের জন্য বাইরে বের না হতে পারবে, তত দিন আমরা অসহায় ও দুস্থদের মাঝে এভাবে খাদ্য বিরতণ কার্যক্রম চালিয়ে যাব। এ সময় আরো উপস্থিত ছিলেন আবুল হোসেন রুবেল, আবির হাসান, সোহানুর সোহান, আসিফ সরকার সঞ্জু, এহসানুর রহমান নিশান, ফারজানা ফেরদৌস পুষ্প, শারমিন সুলতানা কাকলী, আমির সাকিব, মাহিম মেহরাব, ফাহিম হোসেন, শফিকুল ইসলাম সাগর প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা