kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

উচ্চশিক্ষায় ভর্তির জন্য শুভসংঘের অর্থ সহায়তা

১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



উচ্চশিক্ষায় ভর্তির জন্য শুভসংঘের অর্থ সহায়তা

মেধাবী রুমি কিস্কুর হাতে অর্থ সহায়তা তুলে দেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালসহ শুভসংঘের বন্ধুরা

দিনাজপুর

মো. রাসেল ইসলাম

‘শুভসংঘ শ্রেষ্ঠ শুভ কাজটি বেছে নিয়েছে। শুভসংঘের সদস্যরা প্রমাণ করেছে, অর্থের কারণে কোনো মেধা ঝরে পড়বে না। শুভসংঘ তাদের পাশে দাঁড়াবে। চেষ্টা থাকলে যেকোনো প্রতিষ্ঠান থেকেই ভালো ফল করা যায়, রুমি কিস্কু তার উদাহরণ। কোচিং, প্রাইভেট পড়া ছাড়াই পঞ্চম ও অষ্টম শ্রেণিতে বৃত্তি, এসএসসি ও এইচএসিতে গোল্ডেন এ প্লাস পেয়ে মেডিক্যালে পড়ার সুযোগ করে নিয়েছে সে।’ দরিদ্র এক শিক্ষার্থীকে অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। গত ২৬ নভেম্বর মঙ্গলবার দুপুরে রংপুর মেডিক্যাল কলেজের ডেন্টাল ইউনিটে চান্স পাওয়া রুমি কিস্কুকে ভর্তির জন্য অর্থ সহায়তা প্রদান করেছে শুভসংঘ দিনাজপুর জেলা শাখা। তাঁর হাতে এই অর্থ সহায়তা তুলে দেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালসহ শুভসংঘের বন্ধুরা। দিনাজপুরের কাহারোল উপজেলার গড়নূরপুর গ্রামের হতদরিদ্র আদিবাসী শিক্ষার্থী রুমি। কাহারোল উপজেলার পূর্ব সাদিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিদুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য দেন কালের কণ্ঠ’র দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সদস্য বজলুর করিম বাবলু, আমিনুল ইসলাম, শুভসংঘ জেলা শাখার সভাপতি মো. রাসেল ইসলাম, সিনিয়র সহসভাপতি ডা. মু. মুনিরুজ্জামান, হাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক কৃষিবিদ শাহ নেওয়াজ শরীফ, দিনাজপুর সরকারি কলেজ শাখার সভাপতি মো. রশিদুল ইসলাম, ইভেন্ট সম্পাদক হুমায়ন পারভেজ প্রমুখ।

 

শুভসংঘের উদ্যোগে মেধাবী ছাত্রী প্রণতি জোয়াদ্দারকে অর্থ সহায়তা তুলে দেন রনজিৎ সরকার টিটো এবং তাঁর সহধর্মিণী শুক্লা সরকার

রাজবাড়ী

জাহাঙ্গীর হোসেন

অর্থাভাবে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছিলেন না মেধাবী ছাত্রী প্রণতি জোয়াদ্দার। তাঁর পাশে দাঁড়িয়েছেন শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার সদস্যরা। শুভসংঘের সদস্যদের অনুপ্রেরণায় প্রণতির পাশে এসে দাঁড়ান রাজবাড়ী পরিবহনের মালিক রনজিৎ সরকার টিটো এবং তাঁর সহধর্মিণী শুক্লা সরকার। তাঁরা প্রণতির ভর্তির দায়িত্ব গ্রহণ করেন। এ উপলক্ষে শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার সভাপতি সহকারী অধ্যাপক সরোয়ার মোর্শেদ স্বপনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন রনজিৎ সরকার টিটো এবং তাঁর সহধর্মিণী শুক্লা সরকার, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক আহসান হাবিব ও শিপন আলম, জেলা শুভসংঘের সহসভাপতি শম্পা প্রামাণিক, সদস্য রেজাউল করিম, হাফিজুর রহমান, কাউছার আহম্মেদ রিপন, শিশু আয়ুষ সরকার ও অঙ্কুস সরকার, সাংবাদিক রুবেলুর রহমান, কাজী আনোয়ারুল ইসলাম টুটুল, এস এম হিরা প্রমুখ।

 

জয়পুরহাটের মেধাবী শিক্ষার্থী তহমিনাকে অর্থ সহায়তা প্রদান করছেন শুভসংঘের বন্ধুরা

জয়পুরহাট

আলমগীর চৌধুরী

জয়পুরহাটের মেধাবী শিক্ষার্থী তহমিনাকে অর্থ সহায়তা প্রদান করেছেন শুভসংঘের বন্ধুরা। তহমিনা দরিদ্র পরিবারের মেধাবী সন্তান। আর্থিক সহযোগিতা না পেলে উচ্চশিক্ষায় ভর্তি হওয়া কঠিন হতো তাঁর। সেই কষ্ট লাঘবে পাশে দাঁড়িয়েছেন শুভসংঘ জয়পুরহাট শাখার সদস্যরা। নিজেরা অর্থ সংগ্রহ করে জয়পুরহাট বিসিএস একাডেমি প্রাঙ্গণে তাঁর হাতে তুলে দেন শুভসংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব জেসান। এ সময় উপস্থিত ছিলেন শুভসংঘের বন্ধু সোহেল রানা, সৈয়দ সিরাজুম মুনির, রায়ান নুর, দেলুয়ার হোসেনসহ অন্য সদস্যরা।

মন্তব্য



সাতদিনের সেরা