kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

শুভসংঘের নতুন কমিটি

১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



শুভসংঘের নতুন কমিটি

স্বরূপকাঠি উপজেলা শাখা শুভসংঘের নতুন কমিটির বন্ধুরা

স্বরূপকাঠি উপজেলা

হযরত আলী হিরু

স্বরূপকাঠি উপজেলায় শুভসংঘের নতুন কমিটি গঠন করা হয়েছে। গত ১৯ সেপ্টেম্বর শুক্রবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম। বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু ও সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান উপস্থিত ছিলেন। কালের কণ্ঠ’র স্বরূপকাঠি প্রতিনিধির সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন শুভসংঘ স্বরূপকাঠি শাখার সভাপতি মো. মহিবুল্লাহ ও সাধারণ সম্পাদক প্রভাষক মাহমুদুর রহমান খান।

সবার সম্মতিক্রমে বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে প্রধান উপদেষ্টা করা হয় অধ্যক্ষ মো. শাহ আলমকে এবং  মো. মহিবুল্লাহকে সভাপতি ও প্রভাষক মো. মাহমুদুর রহমান খানকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্য উপদেষ্টারা হলেন—সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. জাহিদ হোসেন, অ্যাডভোকেট এস এম ফুয়াদ, প্রভাষক আব্দুস সালাম সিকদার ও সাংবাদিক হযরত আলী হিরু। কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি মো. আলী আজিম বাচ্চু, মো. আলমগীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত হাওলাদার, মো. কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মিঠুন হালদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাকারিয়া সজিব, কোষাধ্যক্ষ শ্যামল দত্ত, সাহিত্য ও সংস্কৃতি  সম্পাদক অসীম কর্মকার, সমাজকল্যাণ সম্পাদক মো. মেহেদী হাসান শিমুল, ক্রীড়া সম্পাদক তাহসিন শিহাব, নারীবিষয়ক সম্পাদক আফসানা মিমি। কার্যকরী সদস্যরা হলেন—জসীম নায়েক, হাসি, শান্তা ইসলাম, মো. হাফিজুর রহমান, ফেরদৌস হোসেন মীম, মো. সেলিম, ঈশিকা জাহান স্বর্ণা, সাজিয়া বিনতে সালাম, মো. আতাইকুল রাব্বি, সিনথিয়া, ফাতেমা দিলশাদ, নূরানী আক্তার, মারিয়া আক্তার মৌমিতা, নূরে হাফসা কচি ও সাবিতুন নাহার লিজা। কমিটি ঘোষণা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের নতুন কমিটির বন্ধুরা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

সৌম্য সরকার

শুভ কাজে সবার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শুভসংঘের বন্ধুরা। গত ৫ আগস্ট শুভসংঘের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা গঠনকল্পে আয়োজিত অনুষ্ঠানে এ প্রত্যয় ব্যক্ত করেন তাঁরা। বিশ্ববিদ্যালয়ের হায়াত মামুদ ভবনে আয়োজিত কমিটি গঠন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এস এম তানবিরুজ্জামান। এ সময় শুভসংঘ রংপুর জেলা শাখার সভাপতি ইরা হক ও সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার রাব্বী উপস্থিত ছিলেন। শুভসংঘের লক্ষ্য, উদ্দেশ্য এবং কর্মকাণ্ড সম্পর্কে আলোকপাত করেন কালের কণ্ঠ রংপুর ব্যুরোপ্রধান স্বপন চৌধুরী।  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শুভসংঘের নতুন কমিটির নেতারা হলেন—সভাপতি এস এম তানবিরুজ্জামান, সাধারণ সম্পাদক লাভলী আক্তার, সহসভাপতি সিহাব ওসমানী ও আদিব হোসাইন, যুগ্ম সম্পাদক আবু সাইদ ও রুদ্র মাহমুদ জয়, সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান হিমেল, অর্থ সম্পাদক মো. আব্দুল্লাহ, সমাজকল্যাণ সম্পাদক আহসান উল্লাহ, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক মো. হাসেম, তথ্যবিষয়ক সম্পাদক শিপন তালুকদার, ক্রীড়া সম্পাদক রেজওয়ানুল ইসলাম নিলয়, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সোহেল রানা, বন্ধুবিষয়ক সম্পাদক এ এইচ এম আকাশ, নারীবিষয়ক সম্পাদক আখিরা আঁখি, রক্তদান বিষয়ক সম্পাদক কামরুজ্জামান হিমেল, প্রকাশনাবিষয়ক সম্পাদক নোমান মোহাম্মদ সুইট, শিক্ষা ও পাঠাগার সম্পাদক ভেরুনিকা ত্রিপুরা, বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তি সম্পাদক নাহিদ হাসান, পরিবেশবিষয়ক সম্পাদক সানজিদা হক তুলি। কার্যকরী সদস্যরা হলেন—দুর্জয় কুমার রায়, সাকিব ইসলাম, সাদিয়া শারমিন সুহি ও নাহিয়ান।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের নতুন কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

মোবারক আজাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাফল্যের দ্বিতীয় বছরে সমাজের অসংগতি দূর করার প্রত্যয়ে শুভসংঘের নতুন কমিটি যাত্রা শুরু করেছে। সম্প্রতি চবি শহীদ মিনার প্রাঙ্গণে এ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর বিশ্ববিদ্যালয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. শিরীন আখতারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নতুন কমিটির সদস্যরা। এ সময় উপাচার্য এ সংগঠনের সাফল্য কামনা করে বলেন, আশা করি শুভসংঘ সত্যিকার অর্থেই শুভ কাজে সবার পাশে থাকবে এবং সব ধরনের কল্যাণকর কাজে অংশগ্রহণ করে দেশ ও জাতি গঠনের ভূমিকা পালন করবে। নতুন কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে আছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, অন্য উপদেষ্টারা হলেন—সাগর আহমেদ, সবুজ আহমেদ, আনোয়ার পারভেজ, নাজমুল হাসান ও কালের কণ্ঠ’র চবি প্রতিনিধি মোবারক আজাদ। সবার মতামতের ভিত্তিতে শামীমা সীমাকে সভাপতি ও নাদিম উল্লাহকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি মো. জুনাঈদ আলম শাহ, মো. সজিব সাবিরুল ইসলাম, জাহেদা আক্তার টুম্পা, মো. সজীব হাওলাদার, তারেক মাহমুদ সুজন, সাহাব উদ্দিন ফাহিম, যুগ্ম সাধারণ সমপাদক তাইজুল ইসলাম, তামজিদ কামরান, রোমান ভুঁইয়া,  তাবারক হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার হোসেন, রমজান হোসেন অপু, রাসেল মিয়া, রাজিবুল আলম পলাশ, সহসাংগঠনিক সম্পাদক শামীমুর রহমান লেমন, বেলাল হোসাইন, ইব্রাহীম খলিল শাকিল, অর্থ সম্পাদক এমদাদুল হক, উপ-অর্থ সম্পাদক তানভীর আহম্মেদ হিমু, মাহিন রুবেল, মাজারুল ইসলাম ইফতি, সাহিত্যবিষয়ক সম্পাদক ইমরান কেলভিন, উপসাহিত্য বিষয়ক সম্পাদক হালিমা আক্তার ইতি, আয়েশা আক্তার, সংস্কৃতিবিষয়ক সম্পাদক নুসরাত শোভা, প্রচার সম্পাদক মেহেদী হাসান শান্ত, উপপ্রচার সম্পাদক ইশরাক কায়সার, প্রকাশনা সম্পাদক তাসরেক আহমেদ তপু, উপপ্রকাশনা সম্পাদক শাফায়েত আজাদ, রওজাতুল জান্নাত, দপ্তর সম্পাদক রুকুনুজ্জামান সীমান্ত, উপদপ্তর সম্পাদক আশিকুর রহমান, রায়হান রানা, সমাজকল্যাণ সম্পাদক ফয়সাল ইসলাম, উপসমাজকল্যাণ সম্পাদক রেহেনা আক্তার, অ্যাপায়নবিষয়ক সম্পাদক আওয়াল সরকার, উপ-অ্যাপায়ন সম্পাদক জুনায়েদ হোসাইন, আজিম রনি, ছাত্রীবিষয়ক সম্পাদক ফারজানা আমিন সোনিয়া, উপছাত্রীবিষয়ক সম্পাদক সাজেদা আক্তার, তথ্যবিষয়ক সম্পাদক রাজু আহমেদ, উপতথ্যবিষয়ক সম্পাদক ফরহাদ ওয়েসি, তানজিনা তাহরিন, ক্রীড়া সম্পাদক মনির হোসেন। এ ছাড়া কার্যকরী সদস্যদের মধ্যে আছেন—মো. এইচ এম আলমগীর হোসেন, সাইফুর রহমান সাইফ, রোমান কবির রাহাত, সাইমা আক্তার, সাদিয়া বিনতে চৌধুরী, হাসিবুল হাসান, সুফিয়া আলম সাবেরা ও হুমাইরা তাসনিম।

মন্তব্য



সাতদিনের সেরা