kalerkantho

মঙ্গলবার। ১৮ জুন ২০১৯। ৪ আষাঢ় ১৪২৬। ১৪ শাওয়াল ১৪৪০

নানা আয়োজনে বর্ণিল বৈশাখ

আফিয়া আনজুম মীম   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নানা আয়োজনে বর্ণিল বৈশাখ

শুভসংঘের স্টল পরিদর্শনে এসেছিলেন বশেমুরকৃবির উপাচার্য প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) উৎসবমুখর পরিবেশে বাঙালির প্রাণের ঐতিহ্য পহেলা বৈশাখ পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজিত মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক পরিবেশনা, বাঙালি খেলাধুলাসহ বৈশাখী মেলার নানা আয়োজনে অংশ নেন বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের বন্ধুরা। এর মধ্যে অন্যতম ছিল শুভসংঘের শুভার্থীদের স্টল। শুভসংঘের স্টলে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নানা পণ্য ছিল। স্টল পরিদর্শনে এসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া বলেন, ‘শুভসংঘ যে সব সময় ভালো ও ব্যতিক্রমধর্মী কাজের সঙ্গে থাকে, আজকের এই বৈশাখী স্টলেও তার প্রতিফলন ঘটেছে। তারা এই ভালো কাজের ধারা অব্যাহত রাখবে—এটা আমার দৃঢ়বিশ্বাস।’

শুভসংঘ কেন্দ্রীয় কমিটির কর্ম ও পরিকল্পনা সম্পাদক এবং বিশ্ববিদ্যালয় শাখার প্রতিষ্ঠাতা সভাপতি মো. ইসতিয়াক আহমেদ জাহিন বলেন, উৎসব হোক কিংবা সাজে আমরা আছি। শুভ কাজে সবার পাশে এই মন্ত্রে উজ্জীবিত হয়ে আমাদের আজকের এই স্টল। শুভসংঘের সব শুভার্থীর সঙ্গে বৈশাখী আনন্দ ভাগ করে নেওয়ার জন্যই মূলত এই স্টল দেওয়া। আমাদের এই স্টল থেকে আয়ের সব অর্থ অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের উপহারের জন্য ব্যয় করা হবে। বিশ্ববিদ্যালয় শাখার সমাজকল্যাণ সম্পাদক রায়হানাতুল জান্নাত সিফাত বলেন, আনন্দের দিনেও সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কিছু করার তাগিদ থেকেই আমরা এই স্টল দিয়েছি। এর মাধ্যমে নিজেরা আনন্দবিনিময়ের সঙ্গে সঙ্গে ওদের মুখেও হাসি ফোটাতে পারব। স্টল পরিদর্শনের সময় উপাচার্যের সঙ্গে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, পরিচালক ছাত্রকল্যাণ ও শুভসংঘ বিশ্ববিদ্যালয় শাখার সম্মানিত প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মো. রুহুল আমীন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আরিফুর রহমান খান, প্রভোস্ট শহীদ তাজউদ্দীন আহমদ হল ড. ইমরুল কায়েস, পরিচালক সহকারী ছাত্রকল্যাণ ড. মো. বদিউজ্জামান, সহযোগী অধ্যাপক ও প্রভোস্ট ড. আরাফাতুর রহমান, সহযোগী অধ্যাপক ও প্যাথোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ড. তৈমুর রহমান শিপলু, সহকারী অধ্যাপক ও স্টল কমিটির দায়িত্বপ্রাপ্ত ইব্রাহীম রশীদসহ শুভসংঘের সাধারণ সম্পাদক অসীম কুমার দাস, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান শাকির, কোষাধ্যক্ষ উম্মে ফারহানা মাফি, নারীবিষয়ক সম্পাদক সানজিদা ইসলাম কেয়া, সাংস্কৃতিক সম্পাদক ঝুমুর দাস, ক্রীড়াবিষয়ক সম্পাদক আবু সুফিয়ান বাঁধন, উপ-ক্রীড়াবিষয়ক সম্পাদক লুবনা জাহান, প্রচার সম্পাদক আল রাহাত, কার্যকরী সদস্য তৈয়বা তাহমিনা স্বর্ণা, মীম রাজিয়া, নাদিয়া সুলতানা, অনন্যা ছন্দা এবং সদস্য প্রতীক কুমার ঘোষ, সাদিয়া জাহান, আফিয়া আনজুম মীম, ইমরান মাসুম হৃদি, আলামিন রানা, আহনাফ রাফিদ, হাসিবুর রহমান মিহির, মো. সিরাজ, নুসরাত মেহজাবিন প্রমুখ।

এ ছাড়া রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের বন্ধুরাও তাঁদের ক্যাম্পাসে আয়োজিত বৈশাখী মেলায় বাহারি সাজের স্টল দিয়েছিলেন।

মন্তব্য