kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

এশিয়ান অ্যাপারেলস

শ্রমিকদের দাবির মুখে কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১২ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



শ্রমিকদের দাবির মুখে কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে গতকাল এশিয়ান অ্যাপারেলসের শ্রমিকদের অনশন কর্মসূচি। ছবি : কালের কণ্ঠ

শ্রমিকদের দাবির মুখে এশিয়ান অ্যাপারেলস লিমিটেড নামের পোশাক কারখানাটি খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বুধবার বিকেলে বিজিএমইএর আঞ্চলিক কার্যালয়ে মালিকপক্ষের সঙ্গে শ্রমিক ও স্থানীয় প্রশাসনের বৈঠকের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী শনিবার থেকে প্রতিষ্ঠানের ফ্লোরগুলো পর্যায়ক্রমে খুলে দেওয়া হবে বলে জানানো হয়।

এর আগে শ্রমিক ছাঁটাই বন্ধ, বকেয়া বেতন আদায়, শ্রমিকদের ওপর হামলাকারীদের শাস্তিসহ ৭ দফা দাবি আদায়ে বুধবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনশন কর্মসূচি পালন করেন চিটাগাং এশিয়ান অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকরা। ওই কারখানার ব্যবস্থাপনা পরিচালক বিজিএমইএর প্রথম সহসভাপতি মোহাম্মদ আবদুস সালাম।

শ্রমিকদের ৭ দফার দাবির অন্যগুলো হল কারখানা শ্রমিকদের ওপর মালিকপক্ষের হামলা বন্ধ করা, মিথ্যা মামলা প্রত্যাহার, সকল শ্রমিককে কাজে যোগদানের অনুমতি দেওয়া এবং ভয় দেখিয়ে সাদা কাগজে স্বাক্ষর নেওয়া বন্ধ করা।

এদিকে হঠাৎ শ্রমিকদের এমন কর্মসূচির কারণে চেরাগি পাহাড়, আন্দরকিল্লাসহ জামালখান এলাকার আশপাশে সৃষ্টি হয় তীব্র যানজট। স্কুল-কলেজ শুরু ও ছুটির সময়ে শুরু হওয়া এ কর্মসূচির কারণে ভোগান্তিতে পড়েন শিক্ষার্থী-অভিভাবকরা।

মন্তব্য