kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

পটিয়া

ঘরের ওপর দিয়ে বিদ্যুতের তার

দগ্ধ যুবক মৃত্যুর সঙ্গে লড়ছেন

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পটিয়ার ভাটিখাইনে নিজ ঘরের ওপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে যুবক দগ্ধ হয়েছেন। গত সাত দিন ধরে তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন।

উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের কিংকর মহাজন বাড়ির ওপর দিয়ে বাইপাস সড়ক থেকে পল্লী বিদ্যুতের একটি সংযোগ লাইন রয়েছে। ১১ হাজার ভোল্টেজের লাইনটি খুবই ঝুঁকিপূর্ণ হলেও এটির কোনো কাভারও নেই। এতে ওই এলাকার প্রায় ২০ পরিবার ঝুঁকিতে রয়েছেন প্রতিমুহূর্তে।

দগ্ধ সাহেদুল ইসলাম রকির বাবা শহীদুল ইসলাম বলেন, ‘আমরা এখানকার অধিকাংশ বাসিন্দা পিডিবির গ্রাহক। কিন্তু আমাদের ঘরের ওপর দিয়ে অন্য জায়গায় বিদ্যুৎ সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুৎ। যে সংযোগের তারে কোনো ধরনের কাভারও নেই। ফলে আমরা সব সময় ঝুঁকি নিয়ে বসবাস করছি। এ নিয়ে আমরা পল্লী বিদ্যুতে বহুবার অভিযোগ দিয়েছি। কিন্তু কোনো প্রতিকার পাইনি।’

তিনি জানান, গত ১২ ফেব্রুয়ারি তাঁর ছেলে বিদ্যুতের তার থেকে ৫/৬ ফুট দূরে অবস্থান করলেও হঠাৎ তাঁর শরীর ঝলসে যায়। বর্তমানে তিনি চমেক হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন।

ভাটিখাইন ইউপি চেয়ারম্যান মো. বখতিয়ার বলেন, ‘আমার ইউনিয়নে কয়েকটি এলাকায় ঝুঁকিপূর্ণ বিদ্যুতের তার রয়েছে। আমি তা সুবিধাজনক জায়গায় সরিয়ে নিয়ে জানমালের নিরাপত্তা বিধানের দাবি জানাচ্ছি।’

এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার আবু বক্কর সিদ্দিক খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

মন্তব্য



সাতদিনের সেরা