kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

নোয়াখালী সদর বাজারে আগুন, ৯ দোকান ছাই

নোয়াখালী প্রতিনিধি   

১৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালী সদর উপজেলার একটি বাজারে আগুনে ৯ দোকানের মালামাল পুড়ে গেছে। বৃহস্পতিবার ভোরে ধর্মপুর ইউনিয়নের ভাটিরটেক চৌমুহনী বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে মাইজদী, চৌমুহনী ও সুবর্ণচর ফায়ার স্টেশনের পাঁচ ইউনিট।

ভোরে বাজারের পূর্ব অংশের একটি দোকানে প্রথমে আগুনের সূত্রপাত হয়। এ সময় আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। কিন্তু মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ায় তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। খবর পেয়ে মাইজদী, চৌমুহনী ও সুবর্ণচর ফায়ার স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এর আগেই ৯ দোকান পুড়ে যায়। দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল ইসলাম সরদার বলেন, ‘খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা করার জন্য বলা হয়েছে। ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক জানান, খবর পেয়ে মাইজদীর তিনটি, চৌমুহনীর একটি ও সুবর্ণচর ফায়ার স্টেশনের একটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

মন্তব্য