kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

বোয়ালখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানি

গ্রেপ্তার হয়নি আসামি

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বোয়ালখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় মামলা হয়েছে। এতে বখাটে শফিকুল ইসলাম সজিবকে প্রধান করে আটজনকে আসামি করা হয়। তবে পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী বলেন, ‘সোমবার রাতে স্কুলছাত্রীর খালা বখাটে সজিবকে প্রধান আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছেন।’

এদিকে যৌন হয়রানির ওই ঘটনা নিয়ে কালের কণ্ঠসহ বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হলে সরকারের উচ্চ পর্যায় থেকে ছাত্রীকে সুরক্ষা ও নিরাপত্তা দেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন ঘটনাস্থল পরিদর্শন করে ছাত্রীর সুরক্ষা নিশ্চিতের বিষয়ে আশ্বস্ত করেন। তিনি বলেন, ‘ওই ছাত্রীর পড়ালেখা ও স্বাভাবিক জীবনযাপন যাতে বাধাগ্রস্ত না হয় সে বিষয়ে প্রশাসন সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে।’ এ সময় তিনি হুঁশিয়ার করে দিয়ে উত্ত্যক্তকারীদের উদ্দেশে বলেন, ‘ইভটিজারদের কঠোর আইনের আওতায় আনা হবে।’

স্কুলছাত্রীর স্বজনরা নিরাপত্তাহীনতায় আছেন জানিয়ে বলেন, আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এখনো কেউ গ্রেপ্তার হয়নি।

জানা গেছে, বখাটে সজিব বেশ কিছুদিন ধরে ওই ছাত্রীকে যৌন হয়রানি  করে আসছিলেন। এক পর্যায়ে নিরাপত্তাহীনতায় ছাত্রীটি গৃহবন্দি হয়ে পড়ে। পিতৃহীন ওই ছাত্রীর খালা ১৫ জানুয়ারি এ ব্যাপারে ইউএনও ও থানায় অভিযোগ করেন। এতে ক্ষিপ্ত হয়ে অভিযোগ প্রত্যাহার করতে সজিব স্কুলছাত্রীর পরিবারের ওপর ২৪ জানুয়ারি দুদফা হামলা চালান। শুধু তাই নয়, ওই বখাটে রাজনৈতিক প্রভাব খাটিয়ে ছাত্রীর পরিবারের বিরুদ্ধে থানায় উল্টো মামলাও করেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা