kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

দুর্নীতিও দমন করতে চান নতুন পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের পাশাপাশি দুর্নীতি দমন করার ইচ্ছাপোষণ করেছেন চট্টগ্রামের নতুন পুলিশ সুপার এস এম রশিদুল হক। তিনি সবক্ষেত্রে ‘স্বচ্ছতা’ নিশ্চিত করতে চান। স্বচ্ছতা নিশ্চিত করা গেলে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হওয়ার পাশাপাশি জনগণকে আরো বেশি সেবা দেওয়া যাবে বলে মনে করেন তিনি।

সোমবার জেলা পুলিশ সুপারের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। বিদায়ী পুলিশ সুপার নুরেআলম মিনা অতিরিক্ত ডিআইজি হিসেবে ঢাকা রেঞ্জে যোগ দিয়েছেন।

মতবিনিময়কালে ২১তম বিসিএস ক্যাডারের এই কর্মকর্তা বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ রাখার লক্ষ্যে যে ধরনের পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন সেসব ব্যবস্থা গ্রহণ করব।’

দুর্নীতি দমনে কীভাবে ভূমিকা রাখতে চান?-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘পুলিশ সুপার পদের সঙ্গে বিশেষ পুলিশ সুপার (ডিএসবি) পদও যুক্ত থাকে। বিশেষ ব্যবস্থায় দুর্নীতি দমনে ভূমিকা রাখা সম্ভব। এর মধ্যে পুলিশ সদস্যদের দুর্নীতির তথ্য পেলেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি নিজেকে সাংবাদিকবান্ধব পুলিশ সুপার উল্লেখ করে দায়িত্ব পালনে সহযোগিতা কামনা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এ কে এম এমরান ভূঞার সঞ্চালনায় সভায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা