kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

অপরাধ দমনে ১০০ সিসি ক্যামেরা বসেছে চিরিঙ্গায়

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চকরিয়া পৌরশহর চিরিঙ্গাকে যানজটমুক্ত রাখা ছাড়াও অপরাধ ঠেকাতে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনা হয়েছে গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো। ইতোমধ্যে এসব ক্যামেরা স্থাপনের কাজ অনেকটা শেষ হয়েছে। এতে ব্যয় হচ্ছে ১৫ লক্ষাধিক টাকা। চলছে পরীক্ষামূলক কার্যক্রম। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আনুষ্ঠানিকভাবে এসব ক্যমেরা উদ্বোধন করা হবে। এতে পৌরবাসীর দীর্ঘদিনের একটি জনগুরুত্বপূর্ণ দাবি পূরণ হতে চলেছে। উপজেলা প্রশাসন, পৌরসভাসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক সহায়তায় এসব ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এদিকে এ ব্যাপারে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন। তিনি জানান, পৌরসভা কর্তৃপক্ষ ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করে সিসি ক্যামেরা স্থাপনে সহায়তার। ১০০টি সিসি ক্যামেরা স্থাপনের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে এগুলো। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সংসদ সদস্য জাফর আলম ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

ইউএনও জানান, এসব ক্যামেরার সার্বিক নিয়ন্ত্রণ থাকবে তাঁর দপ্তরে। এ ছাড়া সহ-পর্যবেক্ষণে থাকবে পুলিশ, আনসার, ট্রাফিক পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থা, পৌর মার্কেট, ব্যাংকসহ অন্যান্য আর্থিক ও সেবাদানকারী প্রতিষ্ঠান। তবে চিরিঙ্গার ট্রাফিক পুলিশ বক্সেই পুরোদমে পর্যবেক্ষণ করা হবে এসব ক্যামেরার ফুটেজ।

চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী বলেন, ‘পৌরশহর চিরিঙ্গাসহ গুরুত্বপূর্ণ স্থাপনাকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসার জন্য পৌরসভার পক্ষ থেকে সহায়তা দেওয়া হয়েছে উপজেলা প্রশাসনকে। আশা করি, সিসি ক্যামেরা স্থাপনের মধ্য দিয়ে নিরাপদ পৌরশহর হবে চিরিঙ্গা।’

মন্তব্য



সাতদিনের সেরা