kalerkantho

বৃহস্পতিবার । ৭ ফাল্গুন ১৪২৬ । ২০ ফেব্রুয়ারি ২০২০। ২৫ জমাদিউস সানি ১৪৪১

২৯ সড়কের টেকসই নির্মাণকাজ শুরু

‘বদলে যাবে কক্সবাজার’

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পর্যটননগর কক্সবাজারের ২৯টি গুরুত্বপূর্ণ সড়কের টেকসই নির্মাণকাজ (আরসিসিকরণ) শুরু হয়েছে। সরকার এবং বিশ্ব ব্যাংকের আর্থিক সহযোগিতায় মিউনিসিপ্যাল গভর্নেন্স অ্যান্ড সার্ভিসেস প্রজেক্ট (এমজিএসপি) প্রকল্পের আওতায় এ কাজ বাস্তবায়ন হবে। এসব প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৮৬ কোটি ৬৮ লাখ ১৮ হাজার ৮৪৬ টাকা।

এ উপলক্ষে রবিবার বদরমোকাম মসজিদের সামনে পৌরসভা আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (উপ-সচিব) মোহাম্মদ আশরাফুল আফসার। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন। এ ছাড়া এলজিইডির উপ-প্রকল্প পরিচালক মনজুর আলী, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র মাহবুবুর রহমান চৌধুরী ও হেলাল উদ্দিন কবির বক্তব্য দেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, পৌরসভার প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখি, কাউন্সিলর আক্তার কামাল আজাদ, মিজানুর রহমান, দিদারুল ইসলাম রুবেল, সাহাব উদ্দিন সিকদার, ওমর ছিদ্দিক লালু, রাজ বিহারী দাশ, সালাউদ্দিন সেতু, নুর মোহাম্মদ, কাজী মোরশেদ আহাম্মদ বাবু, সংরক্ষিত আসনের কাউন্সিলর ইয়াছমিন আক্তার, জাহেদা আক্তার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম, সহকারী প্রকৌশলী সিরাজুল কালাম বাবুল, ইঞ্জিনিয়ার টিটন দাশ, প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমসহ সংশ্লিষ্ট ঠিকাদাররা উপস্থিত ছিলেন।

এদিকে উন্নয়ন কাজগুলো আগামী ৪ থেকে ৫ মাসের মধ্যে শেষ করতে ঠিকাদারদের নির্দেশ দিয়েছেন মেয়র মুজিব। তিনি উন্নয়নকাজ চলাকালীন স্ব স্ব এলাকা দিয়ে যাতায়াতকারী পৌর নাগরিক ও পর্যটকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন।

প্রকল্পটি বাস্তবায়ন হলে বদলে যাবে কক্সবাজার উল্লেখ করে মেয়র বলেন, ‘কাজে কোনো ধরনের অনিয়ম-দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে অভিযুক্ত ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা