kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ‘আইটি ফেয়ার’ কাল থেকে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশের প্রথম চট্টগ্রাম ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে তিন দিনব্যাপী তথ্য ও প্রযুক্তি খাতের মেলা ‘আইটি ফেয়ার’ শুরু হচ্ছে। আগামীকাল শনিবার শুরু হয়ে মেলা চলবে সোমবার পর্যন্ত। চট্টগ্রাম চেম্বার ও সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনাল (এসসিআইটিপি) যৌথভাবে এ মেলার আয়োজন করছে।

বৃহস্পতিবার আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘চট্টগ্রামকে প্রযুক্তিভিত্তিক শহর বা টেক হাব করার লক্ষ্যে আমাদের এ মেলার আয়োজন। এখনো শিপিংসহ বিভিন্ন খাতের অটোমেশনে অনেক কাজ বাকি। এসব ঘাটতি পূরণে কাজ করতে চাই আমরা।’

তিনি জানান, বর্তমান বিশ্বে ইনফরমেশন হচ্ছে ব্যবসার ভিত্তি। বিশ্ববাণিজ্যের তথ্য বিশ্লেষণ, গবেষণা দরকার। এক প্রশ্নের উত্তরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আধুনিক সুযোগ-সুবিধাসহ গণমাধ্যমকর্মীদের জন্য মিডিয়া সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নেবেন বলে জানান।

আগামী শনিবার সকাল ১০টায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মেলা উদ্বোধন করবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। দেশের ৩০ প্রতিষ্ঠানের ৫৮টি স্টল থাকবে মেলায়। ওয়ালটন এতে সিলভার স্পন্সর হিসেবে অংশ নেবে। টেকনোলজি পার্টনার আমরা নেটওয়ার্ক। তারা মেলা প্রাঙ্গণে ফ্রি ইন্টারনেট সেবা দেবে।

দ্বিতীয় দিন বিকেলে সাইবার সিকিউরিটিজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সমাপনী দিন বিকেলে অনুষ্ঠিত হবে গ্রামীণফোন আয়োজিত সেমিনার।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এসসিআইটিপির সভাপতি মো. আবদুল্লাহ ফরিদ, চট্টগ্রাম চেম্বার পরিচালক এস এম আবু তৈয়ব ও অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

মন্তব্য



সাতদিনের সেরা