kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

মাইজভাণ্ডারে মিলনমেলা

১১৪তম ওরশের আজ আখেরি মোনাজাত পরিচালনা করবেন শাহছুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাইজভাণ্ডারে মিলনমেলা

উপমহাদেশের প্রখ্যাত সাধক মাইজভাণ্ডার দরবারের প্রতিষ্ঠাতা গাউসুল আজম হযরত মাওলানা শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর ১১৪তম বার্ষিক ওরশ ঘিরে দরবার ও এর আশপাশের এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে। বসেছে দেশি-বিদেশি ভক্তের মিলনমেলা। দেশের বিভিন্ন এলাকা থেকে মাইজভাণ্ডারে এসেছেন লাখো আশেক-ভক্ত। বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, মিয়ানমার, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সৌদি আরব, কাতার, কুয়েত, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমানসহ নানা দেশ থেকে অসংখ্য ভক্ত-অনুরক্ত এসছেন এবারের ওরশে।

বৃহস্পতিবার ওরশের দ্বিতীয় দিন দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ভক্ত অংশ নেন। বেশ কয়েকজন বিদেশি ভক্তকেও দেখা যায়। জিকির, মিলাদ ও ছেমা মাহফিলের ধ্বনিতে পুরো এলাকা মুখরিত হয়। আজ শুক্রবার ওরশের প্রধান দিবস। দিবাগত রাত ১২.০১ মিনিটে গাউসিয়া আহমদিয়া মঞ্জিল শাহী ময়দানে ওরশ শরীফের আখেরি মোনাজাত পরিচালনা করবেন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী।

জানা গেছে, জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে প্রতিবছর গাউসুল আজম মাইজভাণ্ডারী শাহসুফি মাওলানা সৈয়দ আহমদ উল্লাহ (ক.) প্রকাশ হযরত কেবলার এই ওরশে বিশ্বের নানা দেশ থেকে পীর মাশায়েখ,

আলেম-ওলামা, মুরিদ, ভক্ত, জায়েরিন, পর্যটক ও গবেষক যোগ দেন। এবারও এর ব্যতিক্রম হয়নি।

বৃহস্পতিবার গাউসুল আজম মাইজভাণ্ডারীর রওজা শরীফে গিলাপ চড়ানো কর্মসূচি এবং দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন আওলাদে রাসুল (সা.), সাজ্জাদানশীনে দরবার হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী। এ সময় উপস্থিত ছিলেন নায়েবে সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী, আওলাদে গাউসুল আজম সৈয়দ এরহাম হোসাইন, সৈয়দ মানাওয়ার হোসাইন প্রমুখ।

মাইজভাণ্ডার ওরশ শরীফ সুপারভিশন কমিটির সভাপতি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী বলেন, ‘ সবার অংশগ্রহণে সুন্দর ও সুষ্ঠুভাবে ওরশ উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হচ্ছে। দরবারের গাউসিয়া আহমদিয়া মঞ্জিলের তত্ত্বাবধানে প্রতিদিনই খতমে কোরআন, খতমে গাউসিয়া, নাতে রাসুল (সা.) ও শানে গাউসিয়া পরিবেশন, আলোচনা এবং ছেমা মাহফিল হচ্ছে।’

মন্তব্য



সাতদিনের সেরা